ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বঙ্গোপসাগরে জিম্মি তিন মাঝি উদ্ধার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৪
বঙ্গোপসাগরে জিম্মি তিন মাঝি উদ্ধার ছবি: ফাইল ফটো

চট্টগ্রাম: বঙ্গোপসাগরে নৌ ডাকাতদের হাতে জিম্মি অবস্থায় থাকা তিনটি ট্রলারের তিনজন মাঝিকে তিনদিন পর উদ্ধার করা হয়েছে।

কোস্টগার্ড এবং সন্দ্বীপ থানা পুলিশ যৌথভাবে অভিযান চালিয়ে রোববার সকাল ৮টার দিকে সন্দ্বীপের উড়িররচর চ্যানেল থেকে তাদের উদ্ধার করে।



উদ্ধার হওয়া তিন মাঝি হল, নবাব আলী (৪০), মফিজ (৪১) এবং তোফাজ্জল হোসেন (৫০)।

কোস্টগার্ড সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার তিনটি ট্রলারসহ তিন মাঝিকে বঙ্গোপসাগরের কুতুবদিয়া ও সাংগু গ্যাস ফিল্ড চ্যানেল থেকে অপহরণ করে নৌডাকাতরা।


এসময় তিনটি ট্রলারে আরও জেলে এবং মাঝিমাল্লারা থাকলেও তাদের ছেড়ে দেয়া হয়। ছাড়া পাওয়া মাঝিরা বিষয়টি সন্দ্বীপ থান‍া পুলিশ এবং কোস্টগার্ডকে অবহিত করেন।

এরপর শুক্রবার রাত থেকে বঙ্গোপসাগরে ট্রলারসহ তিন মাঝিকে উদ্ধারে অভিযানে নামে কোস্টগার্ড ও পুলিশ। পরদিন শনিবার বিকেল সাড়ে ৪টার দিকে তিনটি ট্রলার সন্দ্বীপের উড়িরচরে পাওয়া যায়। ট্রলারগুলে‍া হচ্ছে, এফভি রাসেল, এফভি সামীর এবং এফভি নাসরিন।

কোস্টগার্ডের পূর্ব জোনের অপারেশন অফিসার লে.কমান্ডার আশিক মাহমুদ বাংলানিউজকে বলেন, কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে মাঝিদের নিয়ে আরেকটি বড় নৌকায় করে ডাকাতরা চলে যায়। এরপর আমরা এবং পুলিশ মিলে অভিযান আরও জোরদার করি। এক পর্যায়ে তারা মাঝিদের উড়িরচরে ফেলে রেখে পালিয়ে যেতে বাধ্য হয়।

** বঙ্গোপসাগরে ডাকাতদের হাতে জিম্মি তিন মাঝি

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।