ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ট্রেনে ডাকাতির প্রস্তুতিকালে আটক ৬

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৮ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৪
ট্রেনে ডাকাতির প্রস্তুতিকালে আটক ৬ ছবি : প্র্রতীকী

চট্টগ্রাম: চলন্ত ট্রেনে ডাকাতির প্রস্তুতিকালে নগরীর কদমতলী এলাকার রেললাইনের পাশ থেকে ছয়জনকে আটক করেছে চট্টগ্রাম রেলওয়ে থানা পুলিশ।

শনিবার গভীর রাত তিনটার দিকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন ঝিনাইদহ জেলার শৈলকূপা উপজেলার মধ্য পাড়া এলাকার বশির আহমেদের পুত্র মো. মোস্তফা (৪০), নোয়াখালীর সূধারাম উপজেলার শাহ আলমের পুত্র মো. মামুন (২৬), একই উপজেলার উত্তর কচ্ছপিয়া এলকার মফিজউল্লাহর পুত্র মো. মাসুক (২৫), বেগমগঞ্জ উপজেলার কুতুবপুর এলাকার আবদুল মালেকের পুত্র মো. এনাম হোসেন (২৮), চাঁদপুর জেলার শাহারাস্তি উপজেলার মৃত শাহজাহানের পুত্র মো. মকবুল হোসেন (৪০) ও চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানার স্টেশন কলোনির জুতার মাঠ এলাকার মো. হাবিরের পুত্র সুমন (১৮)।

চট্টগ্রাম রেলওয়ে থানার (জিআরপি) ওসি ইয়াসিন ফারুক বাংলানিউজকে জানান, আটককৃতরা একটি সংঘবদ্ধ চক্রের মাধ্যমে দীর্ঘদিন ধরে চলন্ত ট্রেনে ডাকাতি করে আসছে।

 শনিবার রাতে তারা ডাকাতির উদ্দেশ্যে ছোরা, লোহার রডসহ ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে কদমতলী এলাকা থেকে ট্রেনে উঠার অপেক্ষায় ছিল।

তিনি বলেন, এ ডাকাত চক্রটি খুবই দুর্ধর্ষ। গত মার্চ মাসে এ চক্রের হাতে মিরসরাইয়ে দু’জন খুন হয়েছিলেন। এ ঘটনায় আমরা চক্রের আরো কয়েক সদস্যকে এর আগে গ্রেফতার করেছি।

আটককৃতদের মধ্যে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে জানান ওসি ইয়াসিন ফারুক।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।