ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে গার্মেণ্টস মালিকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৪
চট্টগ্রামে গার্মেণ্টস মালিকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

চট্টগ্রাম: নগরীর সদরঘাট এলাকার এ্যরো ফ্যাশন লিমিটেড নামে একটি পোশাক কারখানার মালিক এস কে আব্দুল মোমিন মিন্টুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন চট্টগ্রামের একটি আদালত। এছাড়া ওই প্রতিষ্ঠানের দুই পরিচালক মালিকের দুই মেয়েকে আদালতে হাজির হতে সমন পাঠানো হয়েছে।



এস এম টেক্স (বিডি) লিমিটেড নামে একটি ফেব্রিক্স সাপ্লাইয়ার ও বায়িং প্রতিষ্ঠানের দায়ের করা মামলায় চট্টগ্রাম মহানগর হাকিম বৃহস্পতিবার এসব আদেশ দিয়েছেন।  

বাদিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সানোয়ার হোসেন লাবলু বাংলানিউজকে বলেন, আসামীরা বিশ্বাসভঙ্গের মাধ্যমে বাদির ৪৬ লক্ষ টাকা আত্মসাৎ করে দন্ডবিধির ৪০৬ ধারায় অপরাধ করেছেন।
এছাড়া আব্দুল মোমিন নিজেকে কখনও প্রতিষ্ঠানের চেয়ারম্যান, কখনও ব্যবস্থাপনা পরিচালক পরিচয় দিয়েছেন। আসলে এর কোনটিই তিনি নন। এ প্রতারণার মাধ্যমে তিনি দন্ডবিধির ৪১৯ ধারায় অপরাধ করেছেন।

আদালত সার্বিক বিষয় বিবেচনায় নিয়ে আবদুল মোমিনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা এবং দুই পরিচালকের বিরুদ্ধে সমন জারি করেছেন বলে অ্যাডভোকেট লাবলু জানান।

যাদের বিরুদ্ধে সমন জারি হয়েছে তারা হলেন, এস কে আব্দুল মোমিনের মেয়ে নাদিয়া বেগম এবং মাহিয়া বেগম।

বাদি মামলার আরজিতে অভিযোগ করেছেন, বাদি ফ্রেব্রিক্স সরবরাহ বাবদ এ্যরো ফ্যাশনের কাছ থেকে ৫৪ হাজার ১৫৬ দশমিক ৮১ মার্কিন ডলার অথবা ৪৬ লক্ষ টাকা পান। গত ২০ জুলাই আসামীরা তাকে এক্সিম ব্যাংকের আগ্রাবাদ শাখায় গিয়ে পাওনা বুঝে নিতে বলেন।

ওইদিন বাদি ব্যাংকে গেলে আব্দুল মোমিন লেনদেন অস্বীকার করে পাওনা পরিশোধ করবেনা বলে জানায়।

বাদি আরজিতে উল্লেখ করেন, আব্দুল মোমিন নিজেকে কখনও চেয়ারম্যান, কখনও ব্যবস্থাপনা পরিচালক পরিচয় দেন। কিন্তু জয়েন্ট স্টক কোম্পানি থেকে বাদি জানতে পারেন, তার এ পরিচয় মিথ্যা। আর বাকি দু’জন বিশ্বাসভঙ্গের মাধ্যমে অর্থ আত্মসাতে আব্দুল মোমিনকে সহযোগিতা করেন।

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, জুলাই ২৪,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।