ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আধিপত্যের দ্বন্দ্বে রক্তক্ষয়ী সংঘর্ষ, আটক ৫

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২২ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৪
আধিপত্যের দ্বন্দ্বে রক্তক্ষয়ী সংঘর্ষ, আটক ৫ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: এলাকায় চাঁদাবাজি, সরকারী খাসজমি দখলসহ দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের দু’গ্রুপের আধিপত্যের দ্বন্দ্ব বুধবার রাতে রক্তক্ষয়ী সংঘর্ষে রূপ নেয়। উভয়পক্ষের গোলাগুলিতে প্রাণ হারায় মিরাজ উদ্দিন (২০) নামে এক দরিদ্র রিক্সাচালক।



সংঘর্ষের ঘটনায় পুলিশ পাঁচজনক আটক করেছে। তাদের জিজ্ঞাসাবাদে এবং প্রাথমিক তদন্তে পুলিশ এসব তথ্য পেয়েছে।


নগর পুলিশের পাঁচলাইশ জোনের সহকারী কমিশনার দীপকজ্যোতি খীসা বাংলানিউজকে বলেন, শেরশাহ এলাকায় কেউ বাড়িঘর নির্মাণ করতে গেলে কিংবা জমি কিনলে সন্ত্রাসীরা জোরপূর্বক তাদের কাছ থেকে চাঁদা আদায় করত। পুরো এলাকাকে দু’টি জোনে ভাগ করে দু’টি গ্রুপ অপরাধমূলক কাজ করত। এসব বিষয় নিয়েই দ্বন্দ্ব থেকে সংঘর্ষের সূত্রপাত।

পুলিশ সূত্রে ‍জানা গেছে, আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত মেহেদি হাসান এবং আব্দুল কুদ্দুস বিবদমান দু’টি সন্ত্রাসী গ্রুপের নেতৃত্ব দেয়। মেহেদি হাসানের সেকেন্ড ইন কমান্ড হচ্ছেন আনোয়ার এবং কুদ্দুসের পক্ষে গ্রুপের সর্দার আলাউদ্দিন।

মঙ্গলবার রাতে আনোয়ারের ছোট ভাই আলাউদ্দিনের এলাকায় নির্মাণাধীন একটি বাড়ি থেকে চাঁদা আদায় করতে গেলে তাকে পিটিয়ে আহত করে প্রতিপক্ষ। এছাড়া বেশ কিছুদিন ধরে উভয় গ্রুপ নিজেদের এলাকার বাইরে গিয়েও অপরাধমূলক কাজে জড়িত হচ্ছিল।

বুধবার রাতে নিজেদের এলাকায় আলাউদ্দিনের গ্রুপের কয়েকজনকে পেয়ে পিটুনি দেয় আনোয়ারের গ্রুপের লোকজন। খবর পেয়ে আলাউদ্দিনের গ্রুপের লোকজন সেখানে জড়ো হয়। উভয়পক্ষে এক পর্যায়ে বন্দুকযুদ্ধ শুরু হয়।

সহকারী কমিশনার দীপকজ্যোতি খীসা বাংলানিউজকে বলেন, বন্দুকযুদ্ধে নিহত মিরাজ একজন সাধারণ রিক্সাচালক। সে কোন গ্রুপের সঙ্গে জড়িত ছিলনা। আহত তিনজনের মধ্যে উভয় গ্রুপের লোক আছে।

এদিকে মিরাজের মৃত্যুর ঘটনায় তার বাবা আমিনুল হক বাদি হয়ে বায়েজিদ বোস্তামি থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলায় ২৫ জনকে আসামী করা হয়েছে বলে জানিয়েছেন বায়েজিদ বোস্তামি থানার পরিদর্শক (তদন্ত) নূরুল আবছার।

একই ঘটনায় আরও তিনজন আহত হন। আহতরা হলেন, মো.রহিম (৩০), নূর হোসেন (২৭) এবং আনোয়ার হোসেন (১৮)। এদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

** আ’লীগের দু’গ্রুপে সংঘর্ষে নিহত ১, গুলিবিদ্ধ ৩

বাংলাদেশ সময়: ১২১৮ ঘণ্টা, জুলাই ২৪,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।