bangla news

হেফাজতের কর্মসূচিতে জামায়াত-শিবির

656 |
আপডেট: ২০১৪-০৭-১৮ ৮:০৬:০০ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফিলিস্তিনে (গাজায়) ইসরাইলের বোমা হামলা ও নির্বিচারে হত্যাকাণ্ড বন্ধের দাবিতে বিক্ষোভ করেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। শুক্রবার জুমার নামাজের পর গাজায় গণহত্যা বন্ধ এবং বিশ্বজনমত-বিশ্বমুসলিম ঐক্যের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে করে সংগঠনটি।

চট্টগ্রাম: ফিলিস্তিনে (গাজায়) ইসরাইলের বোমা হামলা ও নির্বিচারে হত্যাকাণ্ড বন্ধের দাবিতে বিক্ষোভ করেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

শুক্রবার জুমার নামাজের পর গাজায় গণহত্যা বন্ধ এবং বিশ্বজনমত-বিশ্বমুসলিম ঐক্যের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে করে সংগঠনটি।

মিছিলটি নগরীর আন্দরকিল্লা শাহী জামে মসজিদ থেকে শুরু হয়ে নগরীর কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে প্রেস ক্লাব চত্বরে এসে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

হেফাজতে ইসলামের কর্মসূচি হলেও সমাবেশে হেফাজতের মহানগর শাখার নেতৃত্ব স্থানীয় কেউ উপস্থিত ছিলেন না।

ওলামা মাশায়েখ পরিষদের ব্যানারে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিল থেকে সরকার বিরোধী স্লোগানও দেয় তারা। ‍

বক্তরা বলেন, মধ্যপ্রাচ্যে ইসরাইল অবৈধ দখলদার। মধ্যপ্রাচ্যে ইসরাইল রাষ্ট্রের অবস্থান একটি বিষফোঁড়া। অর্ধশতাব্দীরও বেশী সময় ধরে ফিলিস্তিনের মুসলিম  জনগণের উপর হামলা চালিয়ে আসছে ইসরাইল। তাদের লাগাতার এ ন্যক্কারজনক হামলায় শিশু-কিশোর, নারী-পুরুষসহ সকল বয়সী মানুষের লাশের সারি ক্রমাগত দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে। নিরাপদ আশ্রয়ের সন্ধানে মানুষ ঘর-বাড়ি, বসতভিটা ত্যাগ করে পালিয়ে ভিড় করছে শরণার্থী শিবিরে। হতাহত ও স্বজনদের আহাজারীতে ফিলিস্তিনের আকাশ ভারি হয়ে উঠছে।

সরকারের সমালোচনা করে মহানগর হেফাজত নেতা আ ম ম আহমদ উল্লাহ বলেন, শেখ হাসিনার সরকার ইসলাম বান্ধব সরকার নয়। অতীতেও তারা ইসলাম নিধনে শান্তিপ্রিয় জনতার ওপর হামলা চালিয়েছে।

ফিলিস্তিনের এ দুঃসময়ে বিশ্ব মুসলিম নেতাদের সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে সরকারকে জাতিসংঘের ওপর চাপ প্রয়োগের আহ্বান জানান তিনি।

কেন্দ্রীয় হেফাজত নেতা মাওলানা ইলিয়াছ ওসমানীর সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাওলানা ফজলুর রহমান, মাওলানা মো. ইকবার, মাওলানা হাজী মোজাম্মেল হক, মাওলানা জয়নুল আবেদীন কুতুবী, দক্ষিণ জেলার নেতা মাওলানা নুর মোহাম্মদ, মাওলানা করিম উল্লাহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘন্টা, জুলাই ১৮, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-07-18 08:06:00