ঢাকা, মঙ্গলবার, ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

সরকারি পৃষ্টপোষকতায় রাষ্ট্রীয় সম্পদ লুণ্ঠনের মহোৎসব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০০ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৪
সরকারি পৃষ্টপোষকতায় রাষ্ট্রীয় সম্পদ লুণ্ঠনের মহোৎসব ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: সরকারি পৃষ্টপোষকতায় দেশে গুম, খুন ও রাষ্ট্রীয় সম্পদ লুণ্ঠনের মহোৎসব চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান।

বৃহস্পতিবার বিকেলে নগরীর খুলশী ওয়ারলেস এলাকায় মহানগর স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে এক বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।



বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত ‘মিথ্যা মামলা’ প্রত্যাহারের দাবিতে এ সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে আবদুল্লাহ আল নোমান বলেন, সরকারের শীর্ষ ব্যক্তিরা দুর্নীতি ও লুটপাটের মাধ্যমে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে। দেশের রাষ্ট্রায়াত্ত সব ব্যাংক থেকে হাজার হাজার কোটি টাকা সিন্ডিকেটের মাধ্যমে লুটপাট করে বিদেশে পাচার করা হয়েছে। সুইস ব্যাংকে যে সকল বাংলাদেশির টাকা জমা আছে তাদের নামের তালিকা প্রকাশ হলে সরকারের অনেক শীর্ষ ব্যক্তির নাম বেরিয়ে আসবে।

৫ জানুয়ারির ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে বাংলাদেশের গণতন্ত্রকে আওয়ামী লীগ গলাটিপে হত্যা করেছে। বাংলাদেশের গণতন্ত্র এখন স্বৈরশাসকের খাঁচায় শেকল বন্দী। স্বৈরাচারের পতন ঘটিয়ে গণতন্ত্র পূণঃপ্রতিষ্ঠার জন্য ঈদের পর দেশনেত্রী বেগম খালেদা জিয়া আন্দোলন কর্মসূচি ঘোষণা করবেন বলেও জানান তিনি।

নোমান বলেন, আন্দোলনের মাধ্যমে বর্তমান অবৈধ সরকারের পতন ঘটিয়ে মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠা করতে হবে। এই আন্দোলনে আমরা রক্ত দেব, শহীদ হব, তবুও স্বৈরাচারের কাছে মাথা নত করব না। গণতান্ত্রিক আন্দোলনে আমাদের বিজয় হবেই।

মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক এস কে খোদা তোতনের সভাপতিত্বে ও মো. তোফাজ্জল হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিএনপি নেতা এ এম নাজিম উদ্দিন, এম এ সবুর, অ্যাডভোকেট আব্দুছ সাত্তার, কাজী আকবর, কাজী বেলাল, গাজী সিরাজ প্রমুখ।

বিক্ষোভ সমাবেশ শেষে মহানগর স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে এক ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa