bangla news

চট্টগ্রাম ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের বর্ষপূর্তি উদযাপন

346 |
আপডেট: ২০১৪-০৭-১৭ ১১:৫৬:০০ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নানা আয়োজনে চট্টগ্রাম ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের ২৮ তম বর্ষপূর্তি উদযাপন করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে চট্টগ্রাম প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে এ বর্ষপূর্তি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

চট্টগ্রাম: নানা আয়োজনে চট্টগ্রাম ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের ২৮ তম বর্ষপূর্তি উদযাপন করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে চট্টগ্রাম প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে এ বর্ষপূর্তি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে), চট্টগ্রাম প্রেসক্লাব, চট্টগ্রাম টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন হয়।

অনুষ্ঠানে বিএনপি’র কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান বলেন, যে কোনো ঘটনার সবচেয়ে কাছাকাছি গিয়ে জীবনের ঝুঁকি নিয়ে ফটোসাংবাদিকরা কাজ করে থাকেন। সংবাদমাধ্যমে তাদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।
চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মনজুর আলম ফটোসাংবাদিকদের সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করার আহবান জানান।

সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী তার বক্তব্যে সাংবাদিকরা সমাজের পরিবর্তনে ভূমিকা রাখেন উল্লেখ করে বলেন, আমরা পাঠকরা সবসময় সংবাদপত্রে ছবির সাথে সংশ্লিষ্ট সংবাদটিই সবচেয়ে বেশি পড়ে থাকি। সমাজের অসংগতি রক্ষায় ফটো সাংবাদিকদের ভূমিকা অনেক বেশি। তাই নিজেদের উৎকর্ষতার জন্য সততার সঙ্গে কাজ করার আহবান জানাই।

ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি দিদারুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম নগর বিএনপি’র সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, রাউজান উপজেলা চেয়ারম্যান এহসানুল হায়দার চৌধুরী বাবুল, চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি ও রূপালী ব্যাংকের পরিচালক আবু সুফিয়ান, চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি আলী আব্বাস, সিনিয়র সহ-সভাপতি রাশেদ রউফ, সিইউজের সভাপতি এজাজ ইউসুফী, বিএফইউজের যুগ্ম মহাসচিব আসিফ সিরাজ, চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী, সিইউজের সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, সাবেক সভাপতি এম নাসিরুল হক, শহীদ উল আলম, সাবেক সাধারণ সম্পাদক নাজিমুদ্দিন শ্যামল, রিয়াজ হায়দার চৌধুরী, লায়ন সুব্রত দেব, বিএনএ সম্পাদক মিজানুর রহমান মজুমদার, প্রাইম ড্রিস্ট্রিবিউশন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রাশেদুল আলম মামুন, চট্টগ্রাম টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, উপদেষ্টা দেবপ্রসাদ দাস দেবু, সাধারণ সম্পাদক রাশেদ মাহমুদ, বিএফইউজের সদস্য মোহাম্মদ ফারুক প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে সিপিজেএর নির্বাহী সদস্য মোস্তাফিজুর রহমানের মায়ের মৃত্যুতে শোক প্রকাশ করে এক মিনিট নীরবতা পালন করা হয়।

আলোচনা শেষে ইফতার মাহফিলের আয়োজন করা হয়।
 
বাংলাদেশ সময়: ২১৫৬ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2014-07-17 11:56:00