bangla news

দৃষ্টির দিনব্যাপী বিতর্ক কর্মশালা

387 |
আপডেট: ২০১৪-০৬-২৯ ৩:৫৩:০০ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক আ জ ম নাছির উদ্দিন বলেছেন, আমরা প্রতিনিয়ত বিতর্কের সঙ্গে বসবাস করে থাকি। বিতর্কের সঙ্গে বসবাস করতে করতে আমরা অনেক সময় কুতর্কে জড়িয়ে পড়ি।

চট্টগ্রাম: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক আ জ ম নাছির উদ্দিন বলেছেন, আমরা প্রতিনিয়ত বিতর্কের সঙ্গে বসবাস করে থাকি। বিতর্কের সঙ্গে বসবাস করতে করতে আমরা অনেক সময় কুতর্কে জড়িয়ে পড়ি।

তিনি শিক্ষার্থীদের এ কুতর্ক থেকে দূরে সরে থাকার আহ্বান জানিয়েছেন।

দৃষ্টি চট্টগ্রামের দিনব্যাপী বিতর্ক কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

আ জ ম নাছির উদ্দিন বলেন, একজন পূর্ণাঙ্গ মানুষ হতে হলে ‘আত্মকেন্দ্রিকতা’ পরিহার করতে হবে। দেশকে সামনের দিকে এগিয়ে নিতে সবাইকে সচেষ্ট হতে হবে। বাংলাদেশের অমিত সম্ভাবনাকে কাজে লাগিয়ে একটি মধ্যম আয়ের দেশে পরিণত করতে তরুণ প্রজন্মকে উদ্ধুদ্ধ করতে হবে।

কনফিডেন্স সিমেন্টের নির্বাহী পরিচালক জহির উদ্দিন আহমেদ বলেন, কাউকে আঘাত না করে ভুল ধরিয়ে দেওয়ার একটি উপায় হলো বিতর্ক। শুধুমাত্র পড়ার বই নয়, জানতে হলে পড়তে হবে সব ধরনের বই, নানা মনীষীর জীবনগাথা ও সফল মানুষের বড় হওয়ার গল্প।

দৃষ্টি চট্টগ্রামের সভাপতি মাসুদ বকুলের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন শিশু সংগঠক সাইফুল আলম খান, দৃষ্টির নির্বাহী কমিটির সদস্য আবৃত্তি শিল্পী মিলি চৌধুরী, সাধারণ সম্পাদক বনকুসুম বড়ুয়া, সাংগঠনিক সম্পাদক সাইফুদ্দিন মুন্না, বিতর্ক সম্পাদক তাফহিম হিমেল, মিডিয়া ও কমিউনিকেশন সম্পাদক জুনায়েদ কৌশিক চৌধুরী।

কর্মশালার ১ম পর্বে ৯টি স্কুলের ১০০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। আগামী ১০ আগস্ট ২য় পর্বের কর্মশালা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৩৫৪ ঘণ্টা, জুন ২৯, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-06-29 03:53:00