bangla news

দুদকের মামলায় ইজাহারের সাক্ষ্যগ্রহণ অব্যাহত

225 |
আপডেট: ২০১৪-০৬-২৫ ১২:১২:০০ পিএম

সম্পদ বিবরণী জমা না দেয়ার অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় হেফাজতে ইসলামের সিনিয়র নায়েবে আমির মুফতি ইজাহারুল ইসলামের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ অব্যাহত আছে।

চট্টগ্রাম: সম্পদ বিবরণী জমা না দেয়ার অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় হেফাজতে ইসলামের সিনিয়র নায়েবে আমির মুফতি ইজাহারুল ইসলামের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ অব্যাহত আছে।

বুধবার মুফতি ইজাহারের বিরুদ্ধে আংশিক সাক্ষ্য দিয়েছেন মামলার মামলার বাদি দুদকের চট্টগ্রামের উপ সহকারী পরিচালক সিরাজুল হক সিরাজুল হক। তিনি গত ২৯ মে সাক্ষ্য দেয়া শুরু করেন।

বাদির সাক্ষ্য অসমাপ্ত অবস্থায় আদালত ২২ জুলাই পর্যন্ত এ মামলার কার্যক্রম মূলতবি করেছেন।

বৃহস্পতিবার চট্টগ্রামের সিনিয়র স্পেশাল জজ এস এম মুজিবুর রহমানের আদালতে এ সাক্ষ্যগ্রহণ অনুষ্ঠিত হয়।

চট্টগ্রাম বিভাগীয় বিশেষ পিপি মেজবাহ উদ্দিন আহমেদ বাংলানিউজকে বলেন, বাদির সাক্ষ্যগ্রহণ অব্যাহত আছে। আদালত ২২ জুলাই পরবর্তী সাক্ষ্যগ্রহণের সময় নির্ধারণ করেছেন।

অভিযুক্ত মুফতি ইজাহারুল ইসলাম বর্তমানে পলাতক আছেন। পলাতক অবস্থায় গত ১২ মে তার বিরুদ্ধে বিচার শুরুর আদেশ দেন আদালত।

২০১৩ সালের ১৭ জুন সম্পদের হিসাব চেয়ে মুফতি ইজাহারুল ইসলামকে নোটিশ দেয়ার সিদ্ধান্ত নেয় দুর্নীতি দমন কমিশন (দুদক)। ২৮ জুলাই মুফতি ইজাহারুল ইসলামের বরাবর নোটিশ পাঠায় দুদক। এতে সাত কার্যদিবসের মধ্যে সম্পদ বিবরণী দাখিলের নির্দেশ দেয়া হয়।

কিন্তু সাত কার্যদিবস অর্থাৎ ৭ আগস্টের মধ্যে সম্পদের হিসাব না দেওয়ায় দুদক চট্টগ্রামের উপ সহকারী পরিচালক সিরাজুল হক বাদি হয়ে ওই বছরের ১৭ সেপ্টেম্বর মুফতি ইজাহারুলের বিরুদ্ধে খুলশী থানায় একটি মামলা দায়ের করেন।

চলতি বছরের ২১ এপ্রিল দুদক এ মামলায় অভিযোগপত্র দাখিল করে। গত ২৮ এপ্রিল অভিযোগপত্র গ্রহণ করে মুফতি ইজহারুল ইসলামের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। এরপর ১২ মে আসামীর বিরুদ্ধে ‍অভিযোগ গঠন করা হয়।

বাংলাদেশ সময়: ২২১২ ঘণ্টা, জুন ২৫, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-06-25 12:12:00