ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম চেম্বারের সঙ্গে রুশ সাংবাদিকের মতবিনিময়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, জুন ২৩, ২০১৪
চট্টগ্রাম চেম্বারের সঙ্গে রুশ সাংবাদিকের মতবিনিময় ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ‘র সঙ্গে মতবিনিময় করেছেন রাশিয়ান ফেডারেশনের সাংবাদিক আনা এস গেরন্যানকো।

সোমবার সকালে নগরীর আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেন সেন্টারের চেম্বার কার্যালয়ে এ মতবিনিময় হয়।



মতবিনিময়কালে চেম্বার সভাপতি মাহবুবুল আলম, সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ, পরিচালক মাহফুজুল হক শাহ সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মতবিনিময়কালে চেম্বার সভাপতি বাংলাদেশ ও রাশিয়ার মধ্যে বিদ্যমান ঐতিহাসিক বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরো এগিয়ে নিয়ে যেতে রুশ ব্যবসায়ী ও বিনিয়োগকারীদের উৎসাহিত করতে রুশ সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।


তিনি বলেন, ‘অধিক রপ্তানী শুল্কহার এবং সরাসরি ব্যাংকিং চ্যানেলের অভাব রাশিয়ায় বাংলাদেশের তৈরীপোশাকের বাজার সম্প্রসারণের মূল অন্তরায়। এসকল বাধা দূর করার উদ্যোগ নেওয়া জরুরী। ’

চেম্বার সভাপতি রানা প্লাজা দুর্ঘটনা পরবর্তী সময়ে তৈরী পোশাক খাতের উন্নয়নে গৃহীত বিভিন্ন আন্তর্জাতিক মানসম্পন্ন পদক্ষেপ অতিথির নিকট বর্ণনা করে এক্ষেত্রে ইতিবাচক সংবাদ প্রকাশের অনুরোধ জানান।

চেম্বার সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ বিশেষ অর্থনৈতিক অঞ্চলে একক বা যৌথভাবে রাশিয়ান বিনিয়োগ প্রত্যাশা করে এ ব্যাপারে সংবাদ প্রকাশের মাধ্যমে সহযোগিতা কামনা করেন।

এছাড়া, পরিচালক মাহফুজুল হক শাহ রাশিয়া থেকে সরাসরি তৈরীপোশাক শিল্পের কাঁচামাল আমদানির পরিবেশ গড়ে তোলার প্রয়োজনীয়তা সেদেশের পত্রিকায় তুলে ধরার জন্য গেরন্যানকোকে অনুরোধ জানান।

উল্লেখ্য, রুশ সাংবাদিক আনা এস গেরন্যানকো তৈরীপোশাক শিল্পের সার্বিক পরিবেশ ও আন্তর্জাতিক বাজার পর্যবেক্ষণের জন্য চট্টগ্রাম সফর করেছেন।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, জুন ২৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।