bangla news

বিনা দোষে কারাবাস, পুলিশ সদস্যের ভুল স্বীকার

443 |
আপডেট: ২০১৪-০৬-২৩ ৯:৫৩:০০ এএম
ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

জাল নোট রাখার অভিযোগে মঈনউদ্দিন নামে এক ব্যক্তিকে আটকের ঘটনায় আদালতের কাছে ভুল স্বীকার করেছেন পাহাড়তলী থানার এস আই মনজুর হোসেন। একইসঙ্গে তিনি গ্রেপ্তারের সময় ঘটনাস্থলে দায়িত্বে থাকা ট্রাফিক সার্জেণ্টের উপরও দায় চাপানোর চেষ্টা করেছেন।

চট্টগ্রাম: জাল নোট রাখার অভিযোগে মঈনউদ্দিন নামে এক ব্যক্তিকে আটকের ঘটনায় আদালতের কাছে ভুল স্বীকার করেছেন পাহাড়তলী থানার এস আই মনজুর হোসেন। একইসঙ্গে তিনি গ্রেপ্তারের সময় ঘটনাস্থলে দায়িত্বে থাকা ট্রাফিক সার্জেণ্টের উপরও দায় চাপানোর চেষ্টা করেছেন।

চট্টগ্রাম মহানগর দায়রা জজ এস এম মুজিবুর রহমানের নির্দেশে সোমবার পাহাড়তলী থানার এস আই মনজুর হোসেন সশরীরে আদালতে হাজির হন। তিনি আদালতে একটি লিখিত বক্তব্য জমা দেন।

ওই আদালতের বেঞ্চ সহকারী মো.ওমর ফুয়াদ বাংলানিউজকে বলেন, আদালতে এস আই মনজুর হোসেনের লিখিত বক্তব্য জমা হয়েছে। এ বিষয়ে আদালতে পরে নির্দেশ দেবেন।

আটকের পর তদন্তে নির্দোষ প্রমাণিত হওয়া মঈনউদ্দিনকে গ্রেপ্তারের কারণে জানতে নগরীর পাহাড়তলী থানার এস আই মনজুর হোসেনকে গত ২৮ মে তলব করেন আদালত। তাকে সশরীরে আদালতে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখা দেয়ার নির্দেশ দেন বিচারক।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ১২ সেপ্টেম্বর রাতে নগরীর অলংকার মোড় থেকে ৬টি ৫০০ টাকার নোটসহ মঈনউদ্দিনকে গ্রেপ্তার করেন পাহাড়তলী থানার এস আই মনজুর হোসেন। জাল নোট রাখার অপরাধে বিশেষ ক্ষমতা আইনে তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন এস আই মনজুর।

প্রায় ৬ মাস তদন্তের পর গত ১৩ ফেব্রুয়ারি পাহাড়তলী থানার এস আই ফারুকুল ইসলাম আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। এতে নোটগুলো আসল বলে উল্লেখ করে মঈনউদ্দিনকে নির্দোষ দাবি করা হয়।

গত ২৮ মে চূড়ান্ত প্রতিবেদনটি চট্টগ্রাম মহানগর দায়রা জজ এস এম মুজিবুর রহমানের আদালতে উপস্থাপন করা হয়। আদালত প্রতিবেদনটি পর্যালোচনা করেন এবং বিনা অপরাধে প্রায় ৯ মাস মঈনউদ্দিনের জেলে থাকার বিষয়টি আদালতের নজরে আসে। এসময় আদালত এ বিষয়ে ব্যাখা জানতে এস আই মনজুরকে সশরীরে হাজিরের নির্দেশ দেন।

সূত্র জানায়, লিখিত বক্তব্যে এস আই মনজুর হোসেন এ বিষয়ে ক্ষমা চান। মঈনউদ্দিনকে গ্রেপ্তার করা ভুল হয়েছে বলেও উল্লেখ করেন। একইসঙ্গে তিনি উল্লেখ করেন, ওইসময় ঘটনাস্থলে দায়িত্বরত ট্রাফিক সার্জেণ্ট মঈনউদ্দিনকে গ্রেপ্তার করে তার হাতে তুলে দেন। এরপর তিনি থানায় গিয়ে মামলা দায়ের করেন।

 

** পাহাড়তলী থানার এস আইকে আদালতে তলব

 

বাংলাদেশ সময়: ১৯৪০ঘণ্টা, জুন ২৩,২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-06-23 09:53:00