ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সহিংসতার দায় এড়াতে চবিতে অগ্রিম ছুটি!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, জুন ২৩, ২০১৪
সহিংসতার দায় এড়াতে চবিতে অগ্রিম ছুটি!

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ঈদ ও বর্ষাকালীন ছুটি চারদিন এগিয়ে নিয়ে আসা হয়েছে। আগামী ২৮ জুন থেকে নির্ধারিত ছুটির পরিবর্তে আগামীকাল ২৪ জুন থেকে ছুটি শুরু হবে।



সোমবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নেয়।

বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (তথ্য) ফরহাদ হোসেন খান বাংলানিউজকে বলেন, ‘ বৈরী আবহাওয়া ও অতিবৃষ্টির কারণে শিক্ষক-শিক্ষার্থীদের সুবিধার্থে ছুটি কয়েকদিন এগিয়ে নিয়ে আসা হয়েছে।
নতুন ঘোষণা অনুযায়ী আগামীকাল ২৪ জুন থেকে ৭ আগস্ট পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধ থাকবে। তবে প্রশাসনিক সকল কাজ এবং বিভিন্ন বিভাগের পূর্ব নির্ধারিত পরীক্ষা যাথারীতি চলবে। ’

বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্র জানায়, বৈরী আবহওয়ার নামে এ অগ্রিম ছুটি ঘোষণা করা হলেও মূলত সোমবার ছাত্রলীগের দু’গ্রুপের মুখোমুখি অবস্থান ও উত্তেজনার প্রেক্ষিতে সহিংসতাসহ যে কোন ধরণের অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে ক্যাম্পাস ছুটি এগিয়ে নিয়ে আসা হয়েছে।

সকালে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দু’গ্রুপের উত্তেজনায় শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছিলো। এসময় বিশ্ববিদ্যালয়ের দুই নম্বর গেইট থেকে একটি দেশীয় এলজিসহ বেশ কিছু ধারালো অস্ত্রশস্ত্র উদ্ধার করে পুলিশ।

** চবিতে ছাত্রলীগের দু’গ্রুপে উত্তেজনা, এলজিসহ দেশীয় অস্ত্রশস্ত্র উদ্ধার

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘন্টা, জুন ২৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।