bangla news

চট্টগ্রামে প্রাকৃতিক বিপর্যয়ে নাগরিক ঐক্যমঞ্চের উদ্বেগ

534 |
আপডেট: ২০১৪-০৬-২২ ৭:৩৩:০০ এএম
ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রামে প্রাকৃতিক বিপর্যয়ের কারণে সীমাহীন নাগরিক ও সামাজিক দুর্ভোগের ঘটনার তীব্র উদ্বেগ প্রকাশ করেছে নাগরিক ঐক্যমঞ্চ।

ঢাকা: চট্টগ্রামে প্রাকৃতিক বিপর্যয়ের কারণে সীমাহীন নাগরিক ও সামাজিক দুর্ভোগের ঘটনার তীব্র উদ্বেগ প্রকাশ করেছে নাগরিক ঐক্যমঞ্চ।

রোববার এক বিবৃতিতে ঐক্যমঞ্চের নেতৃরা বলেন, গত কয়েক দিনের বর্ষণে বন্দর নগরী ও বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামের জনজীবন সম্পূর্ণ অচল হয়ে গেছে। প্রচণ্ড জলাবদ্ধতায় মানুষ দৃশ্যত গৃহবন্দি। বিদ্যুৎ ও বিশুদ্ধ পানীয় জলের চরম সঙ্কট সৃষ্টি হয়েছে। হাজার হাজার মানুষ পাহাড়-ধসের মতো ভয়াবহ বিপদের সম্মুখীন। অপরিকল্পিত নগরায়ন ও সুষ্ঠু উন্নয়নের অভাবে চট্টগ্রামের নগর ও সামাজিক জীবনের এহেন দুরবস্থায় ক্ষোভ প্রকাশ করে নাগরিক ঐক্যমঞ্চ জলাবদ্ধতাজনীত সমস্যার আশু সমাধান দাবি করেন।

তারা বলেন, চট্টগ্রামকে কেন্দ্র করে সঠিক ও বিজ্ঞানভিত্তিক উন্নয়ন পরিকল্পনা নিয়ে যদি অগ্রসর না হওয়া হয়, তাহলে পরিস্থিতি ভবিষ্যতে আরো ভয়ঙ্কর রূপ ধারণ করবে। যার ফলে চট্টগ্রামে চরম মানবিক ও সামাজিক বিপর্যয় নেমে আসতে পারে। আমরা চট্টগ্রামে প্রাকৃতিক বিপর্যয় প্রতিহতকরণে সরকার ও সিটি কর্পোরেশনের পক্ষে আশু ও জরুরি পদক্ষেপ নেওয়ার দাবি জানাচ্ছি। অন্যথায় আমরা চট্টগ্রামের নাগরিক সমাজের মৌলিক অধিকার আদায়ের লক্ষ্যে সর্বাত্মক আন্দোলনে কার্যক্রম ঘোষণা করবো।

বিবৃতিতে চট্টগ্রাম নাগরিক ঐক্যমঞ্চের নেতৃবৃন্দের মধ্যে স্বাক্ষর করেন প্রফেসর ড. ইনাম-উল-হক, প্রফেসর ড. সিদ্দিক আহমেদ চৌধুরী, প্রফেসর ড. মাহফুজ পারভেজ, প্রফেসর ড. মোহাম্মদ আল আমিন, ডা. খুরশিদ জামিল চৌধুরী, খোরশেদুর রহমান, অ্যাডভোকেট লুৎফে আলী মহব্বত, অশ্রুকণা ধর প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, জুন ২২, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-06-22 07:33:00