ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নগরবাসি স্বাস্থ্য সেবা বঞ্চিত হলে চসিকের সুনাম ক্ষুন্ন হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, জুন ১৯, ২০১৪
নগরবাসি স্বাস্থ্য সেবা বঞ্চিত হলে চসিকের সুনাম ক্ষুন্ন হবে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: সিটি মেয়র এম মনজুর আলম বলেন, নগরবাসীর করের বিনিময়ে দেওয়া চিকিৎসা সেবা থেকে যেন কোন অসুস্থ ব্যক্তি বঞ্চিত না হয়। চিকিৎসকদের কোন ধরনের অবহেলা বা কর্তব্যস্থলে অনুপস্থিতির কারণে রোগীরা কষ্ট পেলে বা চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হলে সিটি কর্পোরেশনের সুনাম ক্ষুন্ন হবে।



তিনি বলেন, ২০১৪-২০১৫ অর্থ বছরের চসিকের বাজেটে ওষুধ কেনার জন্য বিশেষ বরাদ্দ দেয়া হবে। নগরবাসির স্বার্থে ৩০ টাকায় ব্যবস্থাপত্র ও ওষুধের ব্যবস্থা করেছে কর্পোরেশন।
অসুস্থ নগরবাসিদের সিটি কর্পোরেশনের স্বাস্থ্য সেবা কেন্দ্র থেকে চিকিৎসা নেয়ার আহবান জানান মেয়র।

বৃহস্পতিবার দুপুরে চসিক মিলনায়তনে স্বাস্থ্য বিভাগ ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন ডক্টরস অ্যাসোসিয়েশন আয়োজিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সম্প্রতি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগ থেকে অবসর গ্রহণ করেন ডা. মো. সাইফুল্লাহ, ডা. মো. নুরুল ইসলাম, ডা. মোস্তাফিজুর রহমান, ডা.লুৎফুননেছা সরাফত ও ডা. অধ্যক্ষ সুভাষ রায়। মেয়র বিদায়ী চিকিৎসকদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

এম মনজুর আলম বলেন, স্বাস্থ্য সেবায় সিটি কর্পোরেশনের সুনাম অক্ষুন্ন রাখতে হবে। নগরবাসির চিকিৎসা সেবা দেওয়া মাতৃসদন হাসপাতাল, দাতব্য চিকিৎসালয়, আরবান প্রাইমারী হেলথ কেয়ারে কর্তব্যরত সকল চিকিৎসকদের পবিত্র দায়িত্ব। রোগীদের একমাত্র ভরসার ঠিকানা চিকিৎসকরা। এটা মনে রেখে দায়িত্ব পালন করতে হবে।

কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, কাউন্সিলর বেগম লুৎফুননেছা দোভাষ বেবী, কর্পোরেশনের সচিব রশিদ আহমদ, মেয়রের একান্ত সচিব মো. মনজুরুল ইসলাম, ডা. মোহাম্মদ আলী, ডা. নাসিম ভুঁইয়া। মেয়র বিদায়ী চিকিৎসকদের হাতে ক্রেস্ট ও উপহার সামগ্রী তুলে দেন।

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, জুন ১৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।