ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আদালতে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা, আটক ৫

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৯ ঘণ্টা, জুন ১৫, ২০১৪
আদালতে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা, আটক ৫ ছবি :প্রতীকী

চট্টগ্রাম: একাত্তরে মানবতা বিরোধী অপরাধের অভিযোগে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আলোচিত-সমালোচিত বিএনপি নেতা সালাহউদ্দিন কাদের চৌধুরীকে আদালতে হাজিরাকে কেন্দ্র করে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে ৫ জনকে আটক করেছে পুলিশ।

রোববার সকাল সাড়ে ১১টার দিকে শুনানি শেষে সাকা চৌধুরীকে নামানোর সময় একদল আইনজীবী ও নেতাকর্মী শ্লোগান দেয়া শুরু করেন।

তারা পুলিশ বেস্টনি ভেঙ্গে সাকা চৌধুরীর প্রিজন ভ্যানের কাছে যাবার চেষ্টা করেন। পুলিশ তাদের বারবার সরিয়ে দেয়ার চেষ্টা করেও সরাতে পারছিলনা।


ঘটনাস্থলে অবস্থান করে দেখা গেছে, বিশৃঙ্খলা সৃষ্টির এক পর্যায়ে পুলিশ পাঁচজনকে ধরে গাড়িতে তুলে নেয়। তাদের কোতয়ালী থানায় নিয়ে যাওয়া হয়।

তবে আটক পাঁচজনের নাম-পরিচয় জানাতে পারেনি পুলিশ।

নগর পুলিশের সহকারি কমিশনার(কোতোয়ালী জোন) শাহ মোহাম্মদ আবদুর রউফ বাংলানিউজকে বলেন, বিশৃঙ্খলা সৃষ্টির জন্য দু’একজনকে সম্ভবত থানায় নিয়ে যাওয়া হয়েছে। তাদের যাচাইবাছাই করা হবে।  

এর আগে সকাল পৌনে ১১টায় কঠোর পুলিশি নিরাপত্তায় সীতাকুণ্ডে গাড়ি পোড়ানোর মামলায় সাকা চৌধুরীকে চট্টগ্রাম আদালতে হাজির করা হয়।

নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (দক্ষিণ) মনজুর মোর্শেদ বাংলানিউজকে বলেন, যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে আদালত প্রাঙ্গণে সাড়ে তিন’শ পুলিশ মোতায়েন করা হয়েছে।

গত বৃহস্পতিবার রাতে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে সাকা চৌধুরীকে চট্টগ্রাম কারাগারে আনা হয়।

বাংলাদেশ সময়: ১২০৮ ঘণ্টা, জুন ১৫, ২০১৪  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।