ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিশ্বকাপ কুইজের উদ্বোধন অনুষ্ঠানে মেয়র

‘খবর পেতে আমিও বাংলানিউজের উপর নির্ভর করি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৯ ঘণ্টা, জুন ১৪, ২০১৪
‘খবর পেতে আমিও বাংলানিউজের উপর নির্ভর করি’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: দু’দিন আগেই লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে পর্দা উঠেছে ফুটবলের বিশ্ব আসরের। গ্রাম থেকে নগর।

জেলা থেকে রাজধানী। দেশ থেকে বিদেশ।
সর্বত্র একটি বিষয় নিয়েই আলোচনা, বাকবিতণ্ডা, বাকযুদ্ধ, আনন্দ, উন্মাদনা। এই একটি বিষয় হলো ফুটবল।

কয়েক কোটি পাঠকের প্রাণপ্রিয় নিউজ পোর্টালও এই আনন্দের বাইরে থাকেনি। পাঠকের এই আনন্দের অংশীদার হতে দেশের শীর্ষ নিউজ পোর্টাল বাংলানিউজও ফুটবলের বিশ্ব আসরকে সামনে রেখে হাতে নিয়েছে বিভিন্ন কর্মসূচি।

ফুটবল বিশ্বকাপ চলাকালে যখনকার খবর তখনি পরিবেশন করে পাঠককে যেমন রাখছে এগিয়ে, তেমনি পাঠককে আরো আনন্দিত করতে শুধুমাত্র চট্টগ্রামের পাঠকদের জন্য বাংলানিউজ ‘চট্টগ্রাম প্রতিদিন’ আয়োজন করেছে বিশ্বকাপ কুইজ। পাঠকদের জন্য প্রতিদিন রয়েছে আকর্ষণীয় পুরস্কার। ১২ ও ১৩ জুন কুইজে অংশ নিয়ে বিজয়ী হন- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মনোজ মুন্না ও গৃহিণী ইসরাত জাহান ইমা।

শনিবার সন্ধ্যায় বাংলানিউজের চট্টগ্রাম কার্যালয়ে উপস্থিত হন সিটি কর্পোরেশন মেয়র এম মনজুর আলম। এসময় মেয়রকে স্বাগত জানান বাংলানিউজটোয়েন্টিফোর.কমের ব্যুরো এডিটর তপন চক্রবর্তী। কুইজে বিজয়ীদের হাতে অজি মোটর সাইকেলের সৌজন্যে আকর্ষণীয় পুরস্কার তুলে দেন সিটি মেয়র।

এসময় উপস্থিত ছিলেন বড়তাকিয়া গ্রুপের চেয়ারম্যান মনিরুল ইসলাম ইউসুফ, সুপ্রভাত বাংলাদেশের নির্বাহী সম্পাদক রফিকুল বাহার ও কালের কণ্ঠের ব্যুরো প্রধান ও বিশেষ প্রতিনিধি ফারুক ইকবাল, বাংলাদেশ প্রতিদিনের ব্যুরো প্রধান ও বিশেষ প্রতিনিধি রিয়াজ হায়দার ও বড়তাকিয়া গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক নিয়াজ মোর্শেদ এলিট।

মেয়র বলেন,‘খেলাধুলা তরুণদের অনৈতিক ও অসামাজিক কাজ থেকে বিরত রাখে। দেশের ক্রীড়াঙ্গন সচল হলে আমার বিশ্বাস দেশে চাঁদাবাজি, খুন, রাহাজানি, সন্ত্রাস এসব বন্ধ হয়ে যাবে। তরুণরা নীতি নৈতিকতা ভ্রষ্ট হবে না। ’

এসময় মেয়র বাংলানিউজের তাৎক্ষণিক সংবাদ পরিবেশনের প্রশংসা করে বলেন, যেকোন ঘটনা, দুর্ঘটনা, কিংবা বিশ্বকাপের মতো বড়মাপের আন্তর্জাতিক আয়োজন যার সংবাদ পেতে পাঠকরা মুখিয়ে থাকেন, তাৎক্ষণিকভাবে পাঠককে সে খবর পৌঁছে দিতে বাংলানিউজের জুড়ি নেই। আমি অনেকের কাছেই বাংলানিউজের প্রশংসা শুনি। তাৎক্ষণিক খবর পেতে আমিও বাংলানিউজের উপর নির্ভর করি। ’

এসময় মুঠোফোনে ব্যুরো এডিটরের মাধ্যমে বিজয়ীদের অভিনন্দন জানান বাংলানিউজের এডিটর ইন চিফ আলমগীর হোসেন। যার চিন্তা ও পরিকল্পনায় বাংলানিউজ চট্টগ্রাম প্রতিদিনের এই বিশেষ আয়োজন।

বড়তাকিয়া গ্রুপের চেয়ারম্যান মনিরুল ইসলাম ইউসুফ বলেন, বিশ্বকাপ ফুটবলকে কেন্দ্র করে বাংলানিউজের বিশেষ আয়োজনের সঙ্গী হতে পেরে আমরা গর্বিত। মাত্র দু’দিনে যে সাড়া পেয়েছি তা আমাদের অভিভূত করেছে। আগামীদিনে বাংলানিউজের সঙ্গে থাকার অঙ্গীকার করেন মনিরুল ইসলাম ইউসুফ।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মনোজ মুন্না। বিশ্বকাপ আসলেই মেতে উঠেন কুইজ নিয়ে। বলা যায় কুইজ পোকা। এটিই তার প্রথম পুরস্কার নয়। এর আগেও বিভিন্ন গণমাধ্যম থেকে পুরস্কার পেয়েছেন। তবে বাংলানিউজের পুরস্কারে খুবই আনন্দিত।   এর কারণও ব্যাখা করলেন তিনি। বললেন, বিশ্বকাপ আসলেই আমি বিভিন্ন পত্রিকা সংগ্রহ করি। এরপর পত্রিকাগুলো কাটিং করে কুইজের উত্তর দিয়ে পত্রিকা কার্যালয়ে পাঠাই। তবে কোন অনলাইন গণমাধ্যম থেকে এই প্রথম পুরস্কার পেয়ে সত্যি আমি খুবই আনন্দিত। পত্রিকায় কুইজ পাঠানো অনেক ঝক্কি ঝামেলা। আবার টাকাও খরচ হয় বেশি। অনলাইন গণমাধ্যমে কোন খরচই নেই বলতে গেলে।

ইসরাত জাহান ইমা। গৃহিণী। ভাবেননি এরকম একটা পুরস্কার পেতে পারেন। অবসর সময় কাটাতেই মোবাইলে ইন্টারনেট সার্ফিং করেন। খবরের খোঁজে মাঝে মাঝে ঢুঁ মারেন বাংলানিউজে। কুইজের লিংক দেখতে পেয়ে খেয়ালবশত তা পূরণ করে সাবমিট করেন। ভাবেননি পুরস্কার পাবেন তিনি। বললেন, কিযে খুশি লাগছে বলে বুঝাতে পারবো না। জীবনে এই প্রথম কোন পুরস্কার পেলাম। যখন কুইজের উত্তর দিয়েছি তখন চিন্তা করতে পারিনি পুরস্কার পাব। বাংলানিউজকে ধন্যবাদ জানান এ গৃহিণী।

কুইজে অংশ নিতে ক্লিক করুন

বাংলাদেশ সময়: ২১৩৩ঘণ্টা, জুন ১৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।