ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মাস্টার প্ল্যান কার্যকর না হওয়ায় দূভোর্গে নগরবাসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, জুন ১৪, ২০১৪
মাস্টার প্ল্যান কার্যকর না হওয়ায় দূভোর্গে নগরবাসি

চট্টগ্রাম: সিটি কর্পোরেশনের মেয়র এম মনজুর আলম বলেন, ১৯৬৫ ও ১৯৯৫ সালে প্রণীত মাস্টার প্ল্যান কার্যকর না হওয়ার কারনে নগরবাসীর দূর্ভোগের শেষ নেই। রাজনৈতিক কারনে সেবা বাধাগ্রস্থ হলে তা হবে দুঃখজনক।



নগরীর উত্তর কাট্টলী মোস্তফা হাকিম ভবনে আয়োজিত নাগরিক সমাজের সঙ্গে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

মেয়র বলেন, খাল, নালা-নর্দমায় স্থানীয় লোকজন অসচেতনভাবে আবর্জনা ফেলে ভরাট করে পানি চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে।
ফলে জলাবদ্ধতা সৃষ্টি হয়। নির্ধারিত ডাস্টবিন, আবর্জনার কন্টেইনার থাকার পরও যেখানে সেখানে আবর্জনা ফেলে নাগরিক জীবনে দূর্ভোগ সৃষ্টি করা হচ্ছে, যা কাম্য নয়। এ বিষয়ে নগরবাসির  সহযোগিতা কামনা করেন মেয়র।

৪০ হাজার রোজাদারের মাঝে ইফতার ও সেহেরি সামগ্রী বিতরণ

মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে পবিত্র রমজান উপলক্ষে নগরীর ৪১ টি ওয়ার্ডের প্রায় ৪০ হাজার দুস্থ রোজাদারের মাঝে ইফতার ও সেহরি সামগ্রী বিতরণ করা হবে। কেবলমাত্র আল্লাহ তায়ালার সন্তুষ্টির লক্ষ্যে এ ধরনের কর্মসূচি প্রতিবছর পালন করা হয় বলে জানান ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ও সিটি মেয়র এম মনজুর আলম।

মেয়র মনজুর আলম বলেন, আল্লাহ প্রদত্ত সম্পদের একটি অংশ গরীব দুস্থদের মাঝে বিতরন করে তাদের দুঃখ-যন্ত্রণার অংশীদার হওয়াই আমাদের লক্ষ্য।

জামাল আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন সাবেক পি পি অ্যাডভোকেট আবদুস ছাত্তার, সওরাফ কোম্পানী, সামসুল আলম, আবদুল হালিম, কাউন্সিলর মো. সেকান্দর, ডা. নুরুল আবছার, হাসান মুরাদ, সরফরাজ কাদের রাসেল, মো. ফয়েজ আহমদ, হানিফ সওদাগর, আবদুল বাতেন, মো. সেলিম, আবুল হাসেম, সাহাবউদ্দিন, সৈয়দুল হক,  আব্বাস রশিদ, আমেনা বাতেন, আখী সুলতানা।

বাংলাদেশ সময়: ১৯০২ঘণ্টা, জুন ১৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।