ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জাহাজে লুকিয়ে দেশত্যাগের চেষ্টা, যুবকের কারাদন্ড

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, জুন ১৪, ২০১৪
জাহাজে লুকিয়ে দেশত্যাগের চেষ্টা, যুবকের কারাদন্ড

চট্টগ্রাম: চট্টগ্রাম বন্দরে বিদেশি জাহাজে লুকিয়ে দেশত্যাগের চেষ্টা করায় জসীম উদ্দিন (১৯) নামে এক যুবককে ছয় মাসের কারাদন্ড দেয়া হয়েছে। চট্টগ্রাম বন্দরের ম্যাজিস্ট্রেট অনুপম সাহা কারাদন্ডের আদেশ দেন।



বন্দর ম্যাজিস্ট্রেটের পেশকার আমিনুল ইসলাম বাংলানিউজকে জানান, জসীম উদ্দিনের বাড়ি চট্টগ্রামের বাঁশখালী উপজেলার পুকুরিয়া ইউনিয়নের চানপুর গ্রামে।

বৃহস্পতিবার গভীর রাতে জসীম বন্দরের বাইরে কনটেইনার ইয়ার্ড থেকে গোপনে একটি কনটেইনার ভ্যাহিকলের মধ্যে ঢুকে পড়ে।
কনটেইনার যানটি জেটিতে প্রবেশের পর জসীম সবার অগোচরে সেখান থেকে নেমে পড়েন। এরপর তিনি ভারতীয় পতাকাবাহী একটি জাহাজে উঠে পড়েন। কিন্তু ভোর ৬টার দিকে ওই জাহাজের নাবিকরা তাকে আটক করে বন্দরের নিরাপত্তা বিভাগের কর্মীদের হাতে তুলে দেয়।

শুক্রবার বিকেল সাড়ে ৩টার দিকে জসীমকে বন্দর ম্যাজিস্ট্রেট অনুপম স‍াহা পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের সামনে হাজির করা হয়। আদালত জসীমের বক্তব্য শুনে বন্দরে অবৈধ অনুপ্রবেশের দায়ে তাকে দন্ড দিয়ে কারাগারে পাঠান।

অনুপম সাহা বাংলানিউজকে জানান, জসীম একসময় আবুধাবিতে থাকত। সে জানিয়েছে, স্বাস্থ্যগত ত্রুটি থাকায় তাকে কয়েক মাস আগে ফেরত পাঠানো হয়। সম্প্রতি জসীম আবারও বৈধভাবে সেদেশে যাবার উদ্যোগ নিয়ে ব্যর্থ হয়। এছাড়া বৈধভাবে যাবার জন্য টাকাপয়সাও তার হাতে নেয়। এজন্য সে জাহাজে লুকিয়ে আবুধাবি চলে যেতে চেয়েছিল। তবে বুঝতে না পেরে সে ভুল জাহাজে ‍উঠে গিয়েছিল।

জসীমের কাছে আবুধাবির আকামা এবং সেদেশের ব্যাংকের ডেবিট কার্ড পাওয়া গেছে বলে অনুপম সাহা জানান।

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, জুন ১৪,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।