ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

গার্মেণ্টস শ্রমিকদের জন্য লঙ্গরখানা খুলবেন মহিউদ্দিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, জুন ১৪, ২০১৪
গার্মেণ্টস শ্রমিকদের জন্য লঙ্গরখানা খুলবেন মহিউদ্দিন এবিএম মহিউদ্দিন চৌধুরী

চট্টগ্রাম: প্রায় ১০ হাজার গার্মেণ্টস শ্রমিকের জন্য রমজানে নগরীর লালদিঘি ময়দানে লঙ্গরখানা খুলবেন সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী।

বেতন বন্ধ থাকা ১০টি পোশাক কারখানার কয়েক’শ শ্রমিক শনিবার সকালে এবিএম মহিউদ্দিন চৌধুরীর সঙ্গে তার বাসায় সাক্ষাৎ করতে গেলে তিনি এ ঘোষণা দেন।



এসময় গার্মেণ্টস শ্রমিকরা কয়েক মাস ধরে তাদের বেতন বন্ধ থাকার কথা মহিউদ্দিনকে জানান। অনেক শ্রমিক বেতন না পেয়ে তাদের মানবেতর জীবনযাপানের কথা, অনাহারে-অর্ধাহারে থাকার কথা মহিউদ্দিনকে খুলে বলেন।


নগর শ্রমিক লীগের সভাপতি বখতেয়ার উদ্দিন খান এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, শ্রমিকদের দুর্দশার কথা শুনে এবিএম মহিউদ্দিন চৌধুরী অবিলম্বে বেতন-ভাতা পরিশোধের জন্য গার্মেণ্টস মালিকদের আহ্বান জানান। তিনি বলেন, পবিত্র রমজানের আগে, ঈদের আগে শ্রমিকদের বেতন পরিশোধ করা আপনাদের নৈতিক দায়িত্ব।

এসময় মহিউদ্দিন ১০টি গার্মেণ্টসের মানবেতন জীবনযাপনকারী ১০ হাজার শ্রমিকের জন্য রমজানে লালদিঘি ময়দানে লঙ্গরখানা খোলার ঘোষণা দেন।

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, জুন ১৪,২০১৪ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।