ঢাকা, শনিবার, ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

তিন ঘণ্টায় গড়ালো কালেক্টরস সহকারী সমিতির কর্মবিরতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৩ ঘণ্টা, জুন ১০, ২০১৪
তিন ঘণ্টায় গড়ালো কালেক্টরস সহকারী সমিতির কর্মবিরতি ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: দুই দফা দাবিতে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতির লাগাতার কর্মবিরতি তিন ঘণ্টায় গড়ালো। নির্ধারিত সময়ে দাবি পূরণ না হওয়ায় মঙ্গলবার চট্টগ্রাম বিভাগীয়, জেলা ও উপজেলা প্রশাসন কার্যালয়গুলোতে দুই ঘণ্টার পরিবর্তে তিন ঘণ্টা করে কর্মবিরতি পালন করেছে তৃতীয় কর্মচারীরা।



সকাল ১০ টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ কর্মবিরতি পালিত হয়।

সংগঠানের চট্টগ্রাম বিভাগীয় সাধারণ সম্পাদক মো. ইউনুছ বাংলানিউজকে বলেন, ‘দাবি আদায় না হওয়ায় আজ (মঙ্গলবার) থেকে তিন ঘণ্টা করে কর্মবিরতি পালন করা হচ্ছে। ১৫ তারিখের মধ্যে দাবি পূরণ না হলে ওইদিন পূর্ণ কর্মদিবস পালন করবো। ’

জেলা প্রশাসন সূত্র জানায়, সকাল ১০টা থেকে কাজ বন্ধ করে দিয়ে চট্টগ্রাম জেলা পরিষদ কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে বিভাগীয় কমিশনার কার্যালয়, জেলা প্রশাসনের তৃতীয় শ্রেণীর কর্মচারীরা।

সমাবেশে বক্তারা বলেন, ‘লাগাতার আন্দোলনের ছয় দিন পার হলেও দাবি বাস্তবায়নে কোন আশ্বাস না পাওয়া দুর্ভাগ্যজনক। তৃতীয় শ্রেণীর কর্মচারীদের সামনে এখন আন্দোলন চালিয়ে যাওয়া ছাড়া আর কোন উপায় নেই। অবিলম্বে তৃতীয় শ্রেণীর কর্মচারীদের পদবি পরিবর্তন ও বেতন বৈষম্য দূর করতে হবে।

সংগঠনের বিভাগীয় সভাপতি শওকত হোসেনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মো. ইউনুছ, মো. গিয়াস উদ্দিন, হেলাল হোসেন, নূর মোহাম্মদ কাদের, এস এম আরিফ প্রমুখ।

দুই দফা দাবিতে গত ১ জুন থেকে সারা দেশের বিভাগীয়, জেলা ও উপজেলা প্রশাসন কার্যালয়ে কালেক্টরস সহকারী সমিতির ডাকে তৃতীয় শ্রেণীর কর্মচারীরা আন্দোলন করছে। আন্দোলন চলাকালে ৩ জুন পর্যন্ত ১ ঘণ্টা, ৯ জুন পর্যন্ত ২ ঘণ্টা করে কর্মবিরতি পালন করা হয়।

বাংলাদেশ সময়: ১১৪৩ ঘণ্টা, জুন ২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa