ঢাকা, শনিবার, ৪ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০০ সফর ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

সাফা আর্কেড, প্যারাগন সিটি ও হাফিজ পার্ক সরিয়ে নেওয়ার নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, জুন ৯, ২০১৪
সাফা আর্কেড, প্যারাগন সিটি ও হাফিজ পার্ক সরিয়ে নেওয়ার নির্দেশ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: ইমারত নির্মাণ বিধিমালা অমান্য করায় নগরীর সিরাজুদ্দৌলা রোডে অবস্থিত তিনটি কমিউনিটি সেন্টারকে ১৫ দিনের মধ্যে অন্যত্র সরিয়ে নেওয়ার নির্দেশ দিয়েছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ(সিডিএ)। সোমবার চকবাজার-জয়নগর এলাকায় বিভিন্ন ভবনে অভিযান চালানোর সময় এ নির্দেশ দেয় সিডিএ’র ভিজিল্যান্স টিম।

এ সময় পাঁচটি ভবনের নকশাবহির্ভূত অংশ ভেঙে ফেলা হয়।

সিডিএ’র অথরাইজড অফিসার-২ প্রকৌশলী মোহাম্মদ শামিম বাংলানিউজকে বলেন, চউকের অনুমোদন না থাকায় সিরাজুদ্দৌলা রোডের প্যারাগন সিটি, হাফিজ পার্ক ও সাফা আর্কেড কমিউনিটি সেন্টারকে ১৫দিনের মধ্যে অন্যত্র সরিয়ে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া চকবাজার ও জয়নগর এলাকায় তিনটি ভবনের নকশাবহির্ভূত অংশ ভেঙ্গে ফেলা হয়েছে। সড়কের জন্য নির্ধারিত জায়গা ‍না রেখে ভবন নির্মাণ করায় দুটি ভবনের বর্ধিতাংশ উচ্ছেদ করা হয়েছে।

সড়কের উভয় পাশে ফুটপাত দখল করে নির্মিত স্থাপনা উচ্ছেদ করা হয়েছে বলেও জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন ইমারত নির্মাণ কমিটির চেয়ারম্যান ও প্রধান নগর পরিকল্পনাবিদ শাহীনুল ইসলাম খান, নগর পরিকল্পনাবিদ মো. ঈসা আনছারী, সহকারি অথরাইজড অফিসার মোহাম্মদ ওসমান ও ইমারত পরিদর্শকবৃন্দ।

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, জুন ০৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa