ঢাকা, সোমবার, ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০, ১২ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

কালেক্টরেট সহকারি সমিতির তৃতীয় দিনের বিক্ষোভ, কর্মবিরতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪-০৬-০৩ ০৩:১৬:০০ পিএম
কালেক্টরেট সহকারি সমিতির তৃতীয় দিনের বিক্ষোভ, কর্মবিরতি ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: পদবি পরিবর্তন ও বেতন বৈষম্য দূর করার দাবিতে তৃতীয় দিনের মতো এক ঘন্টার কর্মবিরতি পালন করেছে বাংলাদেশ সহকারী কালেক্টরেট সমিতি।

মঙ্গলবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত বিভাগীয়, জেলা ও উপজেলা প্রশাসন কার্যালয়ের তৃতীয় শ্রেণীর কর্মচারিরা এ কর্মসূচি পালন করে।



কর্মবিরতি চলাকালে এছাড়াও অবিলম্বে দুই দফা দাবি মেনে নেওয়ার আহ্বান জানিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে তারা।

বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতির চট্টগ্রাম জেলা শাখার সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউনুছ বাংলানিউজকে বলেন, ‘কেন্দ্রঘোষিত কর্মসূচি অনুযায়ী আমরা আজকে (মঙ্গলবার) এক ঘণ্টার কর্মবিরতি পালন করেছি। আগামীকাল থেকে দুই ঘণ্টা করে কর্মবিরতি পালন করা হবে। ’

জেলা প্রশাসন সুত্র জানায়, কর্মবিরতি চলাকালে সকাল দশটার দিকে জেলা প্রশাসন ও বিভাগীয় কার্যালয়ের তৃতীয় শ্রেণীর কর্মচারীরা যৌথ উদ্যোগে জেলা প্রশাসন প্রাঙ্গনে এক বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে।

সমাবেশে বক্তারা বলেন, ‘আমরা প্রজাতন্ত্রের কর্মচারী। জনদুর্ভোগ সৃষ্টি করে কোন আন্দোলনের ইচ্ছে আমাদের নেই। প্রধানমন্ত্রীর অনুমোদন স্বত্ত্বেও দুই দফা দাবি বাস্তবায়ন না হওয়ায় আন্দোলনে নামতে বাধ্য হয়েছি। অবিলম্বে আমাদের দাবি মেনে নিতে হবে। ’

বিভাগীয় কমিশনার কার্যালয়ের প্রধান সহকারী মো. গিয়াস উদ্দিনের সভাপতিত্বে এবং কালেক্টরেট সহকারী সমিতির জেলা শাখার সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউনুছের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন মো. হোসেন, আবুল হোসেন, নেপাল কান্তি দাশ, নুরুল কাদের প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, জুন ৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa