ঢাকা, শনিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

একাত্তরের অপারেশনস্থলে ফলক বসাবেন মুক্তিযোদ্ধা সাহাবউদ্দিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, জুন ২, ২০১৪
একাত্তরের অপারেশনস্থলে ফলক বসাবেন মুক্তিযোদ্ধা সাহাবউদ্দিন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: নির্বাচিত হলে একাত্তরে মুক্তিযুদ্ধের সময় গুরুত্বপূর্ণ অপারেশনস্থলে ফলক স্থাপন করে যুদ্ধের বর্ণণা লিপিবদ্ধ করার প্রতিশ্রুতি দিয়েছেন চট্টগ্রাম মুক্তিযোদ্ধা সংসদের জেলা ইউনিটের কমান্ডার পদপ্রার্থী মো. সাহাব উদ্দিন।

একইসঙ্গে যুদ্ধাপর‍াধীদের বিচার তরান্বিত করা এবং জামায়াত নিষিদ্ধের দাবি আদায়সহ মোট ১৩ দফা প্রতিশ্রুতি দিয়েছেন কমান্ডার হিসেবে চার বছর ধরে চট্টগ্রামে মুক্তিযোদ্ধা সংসদের নেতৃত্ব দেয়া এ সংগঠক।



৪ জুন মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচনকে সামনে রেখে সোমবার চট্টগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন। সাহাবউদ্দিন চট্টগ্রাম জেল‍া ইউনিট কমান্ডে সাহাব উদ্দিন-মাহবুব-সরওয়ার কামাল কমান্ডের নেতৃত্ব দিচ্ছেন।

কমান্ডের পক্ষ থেকে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমরা ২০১০ সালে নির্বাচনের মাধ্যমে মুক্তিযোদ্ধা সংসদের দায়িত্ব পেয়ে অসুস্থ মুক্তিযোদ্ধাদের জন্য হাসপাতাল বেডে চিকিৎসা সহায়তা পৌঁছে দিয়েছি। ক্যান্সার বা হার্ট অপারেশন এর মতো কঠিন রোগে আক্রান্তদের মাথা পিছু ২৫ হাজার টাকা পর্যন্ত প্রদান করেছি।
তিনি বলেন, পাঁচলাইশে মুক্তিযোদ্ধা ভবনটি উদ্ধার করে আগের চেয়ে দ্বিগুন ভাড়া আদায় করছি যা সরাসরি ব্যাংকে জমা করা হয়। এছাড়া কোটা ব্যবস্থা বাস্তবায়ন, নতুন প্রজন্মের  কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরছি যা আগে ছিল না। মেয়রের সাথে কথা বলে  মুক্তিযোদ্ধাদের বাসস্থানের হোল্ডিং মওকুফ করিয়েছি।
তিনি আরও বলেন, আমরা নির্বাচিত হয়ে চট্টগ্রামের মুক্তিযোদ্ধাদের একটি প্লাটফর্মে নিয়ে এসেছি। এবারের নির্বাচনে বিজয়ী হলে প্রতিটি উপজেলায় মুক্তিযোদ্ধাদের জন্য একটি করে ফান্ড গঠন করব।

এছাড়া নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ, মুক্তিযোদ্ধা সংসদের জেলা ইউনিটের জন্য উপদেষ্টা পরিষদ গঠন কর‍া, সকল উপজেলায় গৃহহীন মুক্তিযোদ্ধাদের বাসস্থানের ব্যবস্থা করা, চট্টগ্রামে মুক্তিযুদ্ধ যাদুঘর ও মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধে স্মৃতিস্তম্ভ নির্মাণ, একাত্তরের গুরুত্বপূর্ণ অপারেশন স্থলে ফলক নির্মাণ, মুক্তিযোদ্ধার সন্তানদের সরকার ঘোষিত সকল সুবিধা আদায় ও মুক্তিযোদ্ধাদের বিদ্যুৎ, গ্যাস বিল মওকুফের ব্যবস্থা করার প্রতিশ্রুতি দেন তিনি।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ডেপুটি ইউনিট কমান্ডার প্রার্থী মাহাবুবুল আলম চৌধুরী, এ কে এম সরওয়ার কামাল, সহকারি ইউনিট কমান্ডার (সাংগঠনিক) মো. জামাল উল্যাহ, সহকারি ইউনিট কমান্ডার (প্রচার) মোহাম্মদ নাছির উদ্দীন, সহকারি ইউনিট কমান্ডার (তথ্য ও গবেষণা) মো.সাকি চৌধুরী, সহকারি ইউনিট কমান্ডার (অর্থ) মো.আব্দুর রাজ্জাক, সহকারি ইউনিট কমান্ডার (সাহিত্য ও সংস্কৃতি) জয়নুল আবদীন, সহকারি ইউনিট কমান্ডার (ত্রাণ ও সমাজ কল্যাণ) আব্দুল জলিল চৌধুরী, সহকারি ইউনিট কমান্ডার (শ্রম ও জনশক্তি) এ এম রশীদ আহমদ সিদ্দিকী, সহকারি ইউনিট কমান্ডার ( দপ্তর) এ এ এম আলাউদ্দিন, সহকারি ইউনিট কমান্ডার (প্রকল্প ও সমবায়) এস এম ইলিয়াছ, সহকারি ইউনিট কমান্ডার (শিক্ষা, পাঠাগার ও মিলনায়তন) বোরহান উদ্দীন, সহকারি ইউনিট কমান্ডার (ক্রীড়া) পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত মোহাম্মদ বদিউজ্জামান, কার্যকরী সদস্য প্রার্থী  বাবুল মজুমদার, সেকান্দর আলম চৌধুরী ও  মো.একরামুল হক।

বাংলাদেশ সময়: ১৮৪৯ঘণ্টা, জুন ০২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa