ঢাকা, সোমবার, ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০, ১২ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

মৃধাসহ আট আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪-০৬-০১ ১১:০৭:০০ পিএম
মৃধাসহ আট আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন

চট্টগ্রাম: পূর্ব রেলের সাবেক মহাব্যবস্থাপক ইউসুফ আলী মৃধাসহ আট আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে আদালত। রোববার চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ আতাউর রহমানের আদালতে দুই মামলায় তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।



দুদকের রাষ্ট্রপক্ষের আইনজীবী মাহমুদুল হক বলেন, টিকেট ইস্যুয়ার পদে অনিয়মের অভিযোগে সাবেক তিন রেল কর্মকর্তা ও এক নিয়োগ প্রার্থী এবং টুল কিপার পদে সাবেক তিন রেল কর্মকর্তা ও চার নিয়োগ প্রার্থীর বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে।

রেলের তিন কর্মকর্তা হলেন- পূর্ব রেলের সাবেক মহাব্যবস্থাপক ইউসুফ আলী মৃধা, জ্যেষ্ঠ সমাজকল্যাণ কর্মকর্তা  গোলাম কিবরিয়া এবং নিয়োগ কমিটির আহ্বায়ক ও অতিরিক্ত প্রধান যন্ত্র প্রকৌশলী হাফিজুর রহমান।

টিকেট ইস্যুয়ার পদের অপর আসামি হলে নিয়োগ প্রার্থী শাহীন শাহ। টুল কিপার পদের চার আসামি হলেন এস এম আজিজুল হক, এ এস এম সাইদুর রহমান, মো.রবিউল হাসান ও মো. আশরাফুল ইসলাম।

উচ্চ আদালতে মিথ্যা তথ্য দিয়ে এ চারজন জামিন নিয়েছিলেন। পরে জামিনের মেয়াদ শেষে গত ৬ মে চট্টগ্রামের সিনিয়র বিশেষ জজ আদালতে হাজির হলে আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।  

অন্য আসামিদের মধ্যে গত ৩ মার্চ ইউসুফ আলী, ৭ এপ্রিল হাফিজুর রহমান এবং ৩০ এপ্রিল গোলাম কিবরিয়া আত্মসমর্পন করে কারাগারে আছেন।

২০১২ সালের ৯ এপ্রিল মধ্যরাতে ঢাকায় বিজিবি সদর দপ্তরে সাবেক রেলমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তের সহকারী ওমর ফারুক তালুকদারকে বহনকারী গাড়িতে বিপুল পরিমাণ টাকা পাওয়ার ঘটনার পর ব্যাপক তোলপাড় শুরু হলে ওই গাড়িতে থাকা ইউসুফ আলী ও হাফিজুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়।
চাকরিচ্যুত হন রেলমন্ত্রীর সহকারী ওমর ফারুক তালুকদার।

এরপর পূর্ব রেলের নিয়োগ পরীক্ষায় অনিয়মের অভিযোগে ওই বছর ১৩ সেপ্টেম্বর চট্টগ্রাম কোতোয়ালি থানায় ছয়টি মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন।  

বাংলাদেশ সময়: ২৩০৬ ঘণ্টা, জুন ০১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa