ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জিয়ার মৃত্যু বার্ষিকীতে মেয়র মনজুর নানা কর্মসূচি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, মে ৩০, ২০১৪
জিয়ার মৃত্যু বার্ষিকীতে মেয়র মনজুর নানা কর্মসূচি ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৩তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, কোরান খতম, মিলাদ, দোয়া মাহফিল ও এতিমদের মধ্যে খাদ্য বিতরণসহ নানা কর্মর্সূচির আয়োজন করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র এম মনজুর আলম।

শুক্রবার দিনভর এসব কমসূচি পালন করা হয়।



শুক্রবার সকালে নগরীর সিটি গেইট ঈগল ষ্টার মিলনায়তনে নগরীর ২২টি হেফজ খানার ১ হাজার ১জন হাফেজ সমাবেশ, ১০০ বার পবিত্র কোরআন খতম, মিলাদ মাহফিল ও দোয়া মোনাজাত পরিচালনা করা হয়।

এছাড়া জিয়ার প্রথম মাজার রাঙ্গুনিয়া জিয়া কমপ্লেক্সে খতমে কোরআন, দোয়া মাহফিল ও  এতিমদের মাঝে খাদ্য বিতরণ করা হয়।
বিপ্লব উদ্যানে ফুল দিয়ে শহীদ জিয়াউর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন মেয়র।  

সমাবেশে মেয়র মোহাম্মদ মনজুর আলম সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের ১৯ দফা কর্মসূচির ভিত্তিতে বাংলাদেশকে উন্নত ও সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তোলার আহ্বান জানান।

মেয়র বলেন, ১৯৭১ সালে মেজর জিয়াউর রহমান চট্টগ্রাম কালুরঘাট বেতার কেন্দ্র থেকে স্বাধীনতা ঘোষণার মধ্য দিয়ে জাতিকে ঐক্যবদ্ধ করেন। মুক্তিযুদ্ধে সেক্টর কমান্ডারের দায়িত্ব নিয়ে ৯ মাস মুক্তিযুদ্ধ পরিচালনা করেন তিনি।

শহীদ জিয়াউর রহমানকে সফল রাষ্ট্রনায়ক আখ্যা দিয়ে মেয়র বলেন, জিয়াউর রহমানের রাজনীতি বাংলাদেশের জনগণের ভাগ্যের পরিবর্তন ঘটিয়েছিল।
 
ইতিহাস বিকৃত করা বা মিথ্যা তথ্য উপস্থাপন করা ঠিক নয় মন্তব্য করে তিনি সাবেক রাষ্ট্রপতি বিএনপি’র প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত কামনা করেন।

মিলাদ মাহফিল শেষে মোনাজাত পরিচালনা করেন জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ছগীর আহমদ ওসমানী। মোনাজাতে শহীদ জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত, দেশ জাতির শান্তি  ও সমৃদ্ধি কামনা করা হয়।  

সমাবেশে অন্যান্যের মুক্তিযোদ্ধা শাহাবউদ্দিন চৌধুরী (কমান্ডার), আব্বাস রশিদ, কাউন্সিলর হাজী বাবুল হক, নিয়াজ মোহাম্মদ খান, হাসান মুরাদ, মোহাম্মদ আজম, দিদারুল রহমান লাভু, ইয়াছিন চৌধুরী আশু, মহিলা কাউন্সিরল আরজু শাহাবউদ্দিন, মনোয়ারা বেগম মনি প্রমুখ বক্তব্য রাখেন।  

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, মে ৩০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।