ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বাজেটে বোয়ালখালী-কালুরঘাট সেতুর জন্য বরাদ্দ চাইবেন বাদল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, মে ৩০, ২০১৪
বাজেটে বোয়ালখালী-কালুরঘাট সেতুর জন্য বরাদ্দ চাইবেন বাদল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: কর্ণফুলী নদীর উপর নতুন সেতু নির্মানের জন্য বোয়ালখালী-কালুরঘাট সেতু বাস্তবায়ন পরিষদের দাবির প্রতি পূর্ণ সমর্থন জানিয়েছেন চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনের সাংসদ মুক্তিযোদ্ধা মঈনুদ্দীন খান বাদল।

আসন্ন বাজেটে নতুন সেতুর জন্য অর্থ বরাদ্দের পরিষদের দাবির সঙ্গেও তিনি একাত্মতা প্রকাশ করেছেন।

এজন্য তিনি সংসদে সোচ্চার ভূমিকা পালন করবেন বলে পরিষদকে আশ্বস্ত করেছেন।

শুক্রবার সকালে নগরীর চট্টেশ্বরী রোডে বিজেএমসি রেস্ট হাউজে বোয়ালখালী-কালুরঘাট সেতু বাস্তবায়ন পরিষদের সাথে মতবিনিময়কালে সাংসদ বাদল এ আশ্বাস দেন।


এসময় সাংসদ বাদল বলেন, সেতুর জন্য আপনারা শান্তিপূর্ণ নাগরিক আন্দোলন গড়ে তুলেছেন তার প্রতি আমি শ্রদ্ধাশীল। আপনাদের যে দাবি সেটা আমারও প্রাণের দাবি।

তিনি বলেন, আমি প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীর কাছে গিয়ে বলব, একটি নির্দিষ্ট জনগোষ্ঠীর দীর্ঘ দিনের যৌক্তিক দাবি যদি দীর্ঘ সময় বাস্তবায়ন করা না হয় তাহলে সরকারের প্রতি জনগণের মধ্যে নেতিবাচক ধারণার সৃষ্টি হয়।  

তিনি জানান, বর্তমান সেতুর ২০০ মিটার উত্তরে একটি নতুন সেতুর প্রস্তাবনা তৈরি করা হয়েছে এবং স্থানও নির্ধারণ করা আছে। তাই আসন্ন বাজেটেই যাতে সেতুর জন্য বরাদ্দ রাখা হয় তার জন্য আমি সংসদে জোরালো দাবি তুলব।

সাংসদ বাদল বলেন, প্রধানমন্ত্রী চট্টগ্রাম কক্সবাজার রেল লাইনের ভিত্তিপ্রস্থর স্থাপন করেছেন। কিন্তু রেল লাইন করতে হলে অবশ্যই কালুরঘাট সেতু নির্মাণ করতে হবে। বর্তমানে কালুরঘাট সেতুর যা অবস্থা তার উপর দিয়ে দ্রুতগতিতে রেল চালানো যাবে না।   

বাস্তবতা বিবেচনা করে চট্টগ্রামের উন্নয়নে কর্ণফুলী নদীর উপর নতুন সেতু নির্মাণসহ সরকার বিভিন্ন বাস্তবমুখী পদক্ষেপ নেবে বলে আমি আশা করেন তিনি।

মতবিনিময়ের শুরুতে নতুন সেতুর যৌক্তিকতা ও আন্দোলনের বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন সেতু বাস্তবায়ন পরিষদের আহবায়ক ব্যাংকার মো. আব্দুল মোমিন। সভায় আরও বক্তব্য রাখেন পরিষদের যুগ্ম আহবায়ক মুস্তফা নঈম, সদস্য সচিব রমেন দাশ গুপ্ত ও সিনিয়র সদস্য এম এ মান্নান।  

এসময় অন্যান্যের মধ্যে পরিষদের সিনিয়র সদস্য মো.সিরাজুল ইসলাম বাদশা, রণজিৎ কুমার চৌধুরী ও কামাল উদ্দিন, যুগ্ম সদস্য সচিব অ্যাডভোকেট উজ্জ্বল সরকার, আলমগীর মোরশেদ বাবু ও সেলিম চৌধুরী, সমন্বয়কারী উত্তম সেনগুপ্ত, আবু তাহের টুটুল ও সৈয়দ সোহেল উদ্দিন, পরিষদের সদস্য এহসানুল হক চৌধুরী খসরু, এডভোকেট কাজী মো.ইকবাল, তপন কান্তি দাশগুপ্ত, তাজুল ইসলাম, আবুল ফজল বাবুল, এবং সেকান্দার হোসেন সবুজ প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়:১৪১৫ঘণ্টা, মে ৩০, ২০১৪


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।