ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মুক্তবাজার অর্থনীতির মাধ্যমে বাংলাদেশকে সমৃদ্ধিশালী করছিলেন জিয়া

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৬ ঘণ্টা, মে ২৯, ২০১৪
মুক্তবাজার অর্থনীতির মাধ্যমে বাংলাদেশকে সমৃদ্ধিশালী করছিলেন জিয়া ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: জিয়াউর রহমান যাদের কাছ থেকে দেশকে মুক্ত করে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন সেই দলই অবৈধভাবে ক্ষমতায় বসে গণতন্ত্র হরণ করে ফের একদলীয় বাকশালী শাসনে ফিরিয়ে নিয়েছে বলে অভিযোগ করেছেন নগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী।

তিনি বলেন, রাষ্ট্রীয় সন্ত্রাসের মাধ্যমে তারা ভোটের মত জনগণের মৌলিক অধিকার হরণ করে দেশে এখন নৈরাজ্যকর পরিস্থিতির সৃষ্টি করেছে।



বৃহস্পতিবার বিকেলে নগর বিএনপির দলীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ৩ দিনব্যাপি কর্মসূচির অংশ হিসেবে এ আলোচনা সভার আয়োজন করে নগর বিএনপি।


আমীর খসরু বলেন, মুক্তবাজার অর্থনিতির মাধ্যমে শহীদ জিয়া বাংলাদেশকে সমৃদ্ধশালী করে আধুনিক রাষ্ট্রে পরিণত করছিলেন। অর্থনৈতিক সেই প্রক্রিয়াকে রাজনীতি করণের মাধ্যমে আওয়ামী লীগ সরকার দলীয় ও ব্যাক্তি বিশেষের সুবিধাকে প্রাধান্য দিতে গিয়ে বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতির সম্ভাবনার পথকে রুদ্ধ করে দিয়েছে।

তিনি বলেন, দুর্নীতি, লুটপাট, ক্ষমতার অপব্যাবহার ও অব্যাবস্থাপনার মাধ্যমে দেশে একটি ব্ল্যাকহোল তৈরি করেছে। যার খেসারত দেশের মানুষকে দিতে হচ্ছে।  

রাষ্ট্রীয় সন্ত্রাসের মাধ্যমে আওয়ামী লীগ অবৈধভাবে ক্ষমতা দখলের কারণে দেশের শাসন ব্যাবস্থা পুরোপুরি ভেঙ্গে পড়েছে অভিযোগ করে তিনি বলেন, দেশের মানুষ এখন সম্পূর্ণ নিরাপত্তাহীন। দেশে আইনের শাসন না থাকায় মানুষের জান-মাল প্রতিনিয়ত হুমকির সম্মুখীন।

বিএনপির সাংগঠনিক সম্পাদক গোলাম আকবর খন্দকার বলেন, দেশের প্রতিটি ক্রান্তিলগ্নে শহীদ জিয়া ত্রাণকর্তার ভূমিকা পালন করেছিলেন। তিনি বাংলাদেশকে একটি স্বনির্ভর ও আধুনিক রাষ্ট্ররুপে সারাবিশ্বে পরিচিত করেছিলেন।

মহানগর বিএনপির সহ সভাপতি শামসুল আলমের সভাপতিত্বে ও সাধারণ স¤পাদক ডা. শাহাদাত হোসেনের সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুল আলম, উত্তর জেলা বিএনপির আহ্বায়ক আসলাম চৌধুরী, বিএনপির সহ শ্রম বিষয়ক সম্পাদক এ এম নাজিম উদ্দিন, কেন্দ্রীয় কমিটির সদস্য মাহাবুবুর রহমান শামীম প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, মে ২৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।