ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চেক প্রতারণা

খাতুনগঞ্জের ব্যবসায়ীর পাঁচ কোটি টাকা জরিমানা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, মে ২৮, ২০১৪
খাতুনগঞ্জের ব্যবসায়ীর পাঁচ কোটি টাকা জরিমানা

চট্টগ্রাম: চেক প্রতারণার অভিযোগে দায়ের হওয়া একটি মামলায় চট্টগ্রামের বৃহত্তম পাইকারি ভোগ্যপণ্যের বাজার খাতুনগঞ্জের ব্যবসায়ী মো.কামাল উদ্দিনকে (৪৫) এক বছরের কারাদন্ড ও পাঁচ কোটি টাকা জরিমানা দেয়ার আদেশ দিয়েছেন আদালত।

বুধবার চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ সহীদুল ইসলাম হাজতে থাকা আসামীর উপস্থিতিতে এ রায় দিয়েছেন।



মামলায় বাদিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট হেলাল বিন মনজুর তামিম বাংলানিউজকে জানান, নগরীর চাক্তাই রাজাখালী এলাকার গুডল‍াক ফ্লাওয়ার মিল থেকে কেনা পণ্যের মূল্য বাবদ ওই প্রতিষ্ঠানকে ২০১২ সালের ১৭ মার্চ ৪ কোটি ৫৭ লক্ষ ২৩ হাজার ৪৭২ টাকার একটি চেক দেন খাতুনগঞ্জের কামাল এন্টাপ্রাইজের মালিক মো.কামাল উদ্দিন।

একই বছরের ৫ জুলাই চেকটি ব্যাংক এশিয়ার খাতুনগঞ্জ শাখায় জমা দিলে তা অপর্যাপ্ত তহবিলের জন্য প্রত্যাখাত হয়।
৩ আগস্ট চেক ডিজঅনার হওয়ার বিষয়টি জানিয়ে গুডল‍াক ফ্লাওয়ার মিল কর্তৃপক্ষ পত্রিকার মাধ্যমে নোটিশ দেয়।

কিন্তু এতেও কামাল উদ্দিনের কোন সাড়া না পেয়ে ওই বছরের ২৭ সেপ্টেম্বর নিগোশিয়েবল ইন্স্ট্রুমেন্ট অ্যাক্টে আদালতে কামাল উদ্দিনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন গুডল‍াক ফ্লাওয়ার মিলের ব্যবস্থাপক ওয়াহিদুর রহমান শাকিল। ওই মামলায় বাদির সাক্ষ্যগ্রহণ শেষে বুধবার আদালত কামাল উদ্দিনকে এক বছর কারাদন্ড দেন। পাশাপাশি জরিমানা হিসেবে চেকে উল্লিখিত টাকা বাদিকে এবং একইসঙ্গে আরও এক কোটি টাকা রাষ্ট্রীয় কোষাগারে প্রদানের আদেশ দেন।

অ্যাডভোকেট তামিম বাংলানিউজকে জানান, কামাল উদ্দিন গত ২৯ এপ্রিল ঢাকায় শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দর দিয়ে পালানোর সময় ডিএমপির গোয়েন্দা শাখা তাকে গ্রেপ্তার করে।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, মে ২৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।