ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

উচ্ছেদ অভিযানে বাধা, নারী কর্মী লাঞ্চিত

চসিক কাউন্সিলর মাহবুবুল আলমের দু’বছর কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২০ ঘণ্টা, মে ২৮, ২০১৪
চসিক কাউন্সিলর মাহবুবুল আলমের দু’বছর কারাদণ্ড ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: উচ্ছেদ অভিযানে বাধা, কর্পোরেশনের নারী কর্মীকে মারধর ও লাঞ্চিত করার অভিযোগে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কাউন্সিলর মাহবুবুল আলমকে গ্রেফতারের পর দু’বছরের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

বুধবার দুপুরে কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিয়া শিরিন এ নিদের্শ দেন।



কর্পোরেশন সূত্রে জানা যায়, বুধবার দুপুরে কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিয়া শিরিনের নেতৃত্বে নগরীর চান্দগাঁও থানার টেকবাজার শাখা খালের পাড় থেকে অবৈধ বসতবাড়ি উচ্ছেদে অভিযান চালাতে যায় ভ্রাম্যমান আদালত। স্থানীয় কাউন্সিলর মাহবুবুল আলমের নেতৃত্বে তার সমর্থকরা উচ্ছেদ অভিযানে বাধা দেয়।
কাউন্সিলর মাহবুবুল আলম নির্বাহী ম্যাজিস্ট্রেটের সঙ্গে থাকা দুই নারী পিয়নকে মারধর করে এবং এক নারী পিয়নকে শারীরিকভাবে লাঞ্চিত করে। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে মাহবুবুল আলমকে আটক করে পুলিশ। পরে ভ্রাম্যমান আদালত তাকে দু’বছরের কারাদণ্ড দেন।

কর্পোরেশন নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিয়া শিরিন বাংলানিউজকে বলেন,‘উচ্ছেদ অভিযানে বাঁধা, কর্পোরেশনের নারী কর্মচারীকে মারধর ও শারীরিকভাবে লাঞ্চিত করার দায়ে কর্পোরেশনের কাউন্সিলর মাহবুবুল আলমকে দু’বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। ’

চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ আবদুর রউফ বাংলানিউজকে বলেন,‘ভ্রাম্যমান আদালতের নির্দেশে কাউন্সিলর মাহবুবুল আলমকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। আদালতের নির্দেশনা অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। ’

এর আগে মঙ্গলবার একই এলাকায় উচ্ছেদ অভিযান চালাতে গেলে কাউন্সিলর মাহবুবুল আলম ও তার সমর্থকদের বাধার মুখে পড়ে ভ্রাম্যমাণ আদালত। পরে উচ্ছেদ কার্যক্রম বন্ধ করে দিয়ে ফিরে আসতে হয় কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেটকে। এসময় ওই কাউন্সিলরের সমর্থকরা কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপর চড়াও হন বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৩১২ ঘণ্টা, মে ২৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।