bangla news

চট্টগ্রামে ভূকম্পন, ক্ষয়ক্ষতি নেই

249 |
আপডেট: ২০১৪-০৫-২১ ১:২৭:০০ পিএম

চট্টগ্রামের বিভিন্ন স্থানে বুধবার রাত ১০টা ২১মিনিটের দিকে ভূকম্পন অনুভূত হয়েছে। রিখটার স্কেলে এই ভূকম্পনের তীব্রতা ছিল ৬ দশমিক ১। তবে কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

চট্টগ্রাম: চট্টগ্রামের বিভিন্ন স্থানে বুধবার রাত ১০টা ২১মিনিটের দিকে ভূকম্পন অনুভূত হয়েছে। রিখটার স্কেলে এই ভূকম্পনের তীব্রতা ছিল ৬ দশমিক ১। তবে কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

ঢাকার আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ সানাউল হক বাংলানিউজকে জানান, বাংলাদেশ সময় রাত ১০টা ২১মিনিট ৫৮ সেকেন্ডে এই ভূমিকম্প হয়। এটি চট্টগ্রামের বিভিন্নস্থানে অনুভূত হয়েছে। এর উত্পত্তিস্থল বঙ্গোপসাগরে। ঢাকা থেকে এর দূরত্ব ছিল ৬৮১ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে।

পতেঙ্গা আবহাওয়া অধিদপ্তর কার্যালয়ের উচ্চ পর্যবেক্ষণ কর্মকর্তা মো. ওবায়েদ বাংলানিউজকে বলেন,‘চট্টগ্রামে ভূকম্পন পরিমাপের কোনো যন্ত্র নেই। তাই চট্টগ্রামের কোথায় বা কত মাত্রায় কম্পন অনুভূত হয়েছে বলতে পারছি না। ঢাকা থেকে জানালে জানাতে পারবো।’

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের ফায়ার লিডার লিটন বড়ুয়া বাংলানিউজকে বলেন,‘ভূমিকম্পে এখন পর্যন্ত চট্টগ্রামের কোথাও কোনো ক্ষয়ক্ষতির খবর আমাদের কাছে আসেনি।’

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির কর্তব্যরত নায়েক পঙ্কজ বড়ুয়া বাংলানিউজকে বলেন,‘ভূমিকম্পে কোন দূর্ঘটনার খবর পাওয়া যায়নি। হাসপাতালে এ ধরণের কেউ আসেওনি।’

খোঁজ নিয়ে জানা গেছে, পতেঙ্গা, হালিশহর, আগ্রাবাদ, কাট্টলী, পূর্ব মাদারবাড়িসহ নগর ও জেলার বিভিন্ন উপকূলীয় অঞ্চলে মৃদু ভূকম্পন অনুভূত হয়েছে।

বাংলাদেশ সময়: ২৩০৮ঘণ্টা, মে ২১, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-05-21 13:27:00