ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শেখ হাসিনা বিশ্বে রাষ্ট্র নেতা হিসেবে স্বীকৃতি লাভ করেছেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, মে ১৮, ২০১৪
শেখ হাসিনা বিশ্বে রাষ্ট্র নেতা হিসেবে স্বীকৃতি লাভ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

চট্টগ্রাম: সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগ নেত্রী বেগম চেমন আরা তৈয়ব বলেছেন, শেখ হাসিনা শুধু বাংলাদেশরই নন, গোটা বিশ্বের একজন বিশিষ্ট রাষ্ট্র নেতা হিসেবে দেশে-বিদেশে স্বীকৃতি লাভ করেছেন।

তিনি তাঁর আদর্শ, পরিকল্পনা ও জীবনবোধের আলোকে বহু েেত্র বৈপ্লবিক পরিবর্তন, সংস্কার সাধন এবং প্রয়োজনীয় উন্নয়ন সাধন করে বাংলাদেশকে বিশ্বে নতুন ভাবমূর্তি এবং অপার সম্ভাবনার এক দেশের গৌরবোজ্জ্বল পরিচিতি দিয়েছেন।



রোববার বিকেলে নরগীর পাঁচলাইশ এলাকায় ‘ডাব্লিউএসও ফাউন্ডেশন’ কার্যালয়ে অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান আলোচকের বক্তব্যে এসব কথা বলেন তিনি। শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ‘স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন পর্ষদ চট্টগ্রাম’ এ সভার আয়োজন করে।


আলোচনা সভায় প্রধান বক্তা ছিলেন বঙ্গবন্ধু স্মারক গ্রন্থের সম্পাদক লেখক-সাংবাদিক শওকত বাঙালি। তিনি বলেন, একুশে ফেব্র“য়ারিকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে ইউনোস্কোর স্বীকৃতি আদায়ে জননেত্রী শেখ হাসিনার অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে।

‘তিনি মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন এবং বাংলাদেশের মূলধারার রাজনীতি ফিরিয়ে আনার ক্ষেত্রে যথাসাধ্য চেষ্টা করেছেন। পার্বত্য চট্টগ্রামে দীর্ঘ যুদ্ধাবস্থার অবসান ঘটিয়ে উপজাতীয় জনগোষ্ঠীর সাথে শান্তিচুক্তি করে তিনি বিশ্বের একজন শান্তিদূতের মতোই কাজ করেছেন। ’ 

স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদ্যাপন পর্ষদ চট্টগ্রাম-এর আহবায়ক বিশিষ্ট আওয়ামী লীগনেত্রী ও রাউজান কণ্ঠ সম্পাদক শিরিন হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে চেতনায় বঙ্গবন্ধু কাব্যগ্রন্থের কবি সাদিয়া সুলতানা, অধ্যাপিকা প্রিয়শ্রী চৌধুরী, শিকিা নিলুফার জাহান বেবী, অ্যাডভোকেট ফাহাদ খান, যুবলীগ নেতা মুনজুর হোসাইন, ছাত্রনেতা নূর মোহাম্মদ জুনু, সংস্কৃতিকর্মী দোয়েল বড়–য়া প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়:২০৩৫ঘণ্টা, মে ১৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।