bangla news

বন্দরটিলায় সড়ক অবরোধ করে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

81 |
আপডেট: ২০১৪-০৫-০৮ ৬:৫১:০০ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নগরীর বন্দরটিলা এলাকায় বিমান বন্দর সড়ক প্রায় আধ ঘণ্টা অবরোধ করে বিক্ষোভ করেছে নিউকন গার্মেন্টস নামে একটি পোশাক কারখানার শ্রমিকরা। বৃহষ্পতিবার দুপুর তিনটার দিকে এ ঘটনা ঘটে।

চট্টগ্রাম: নগরীর বন্দরটিলা এলাকায় বিমান বন্দর সড়ক প্রায় আধ ঘণ্টা অবরোধ করে বিক্ষোভ করেছে নিউকন গার্মেন্টস নামে একটি পোশাক কারখানার শ্রমিকরা।

বৃহষ্পতিবার দুপুর তিনটার দিকে এ ঘটনা ঘটে।

প্রতিষ্ঠানটি গত মাসে সাময়িকভাবে বন্ধ ঘোষণা (লে অফ) করা হয়েছিল। ‘লে অফ’ চলাকালিন সময়ে বেতনের দাবিতে শ্রমিকদের একটি অংশ এ বিক্ষোভ করে।

ইপিজেএড থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শামসুল ইসলাম বাংলানিউজকে জানান, লে-অফ চলাকালিন সময়ে বৃহষ্পতিবার প্রথম মাসের বেতন দেওয়ার কথা ছিলো। প্রতিষ্ঠানের অস্থায়ী শ্রমিকরাও এসময় বেতন দাবি করে বিক্ষোভ শুরু করে।’

তিনি বলেন, ‘শ্রমিকরা রাস্তায় নেমে সড়কটি বন্ধ করে দেওয়ার পরপরই পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের রাস্তা থেকে সরিয়ে দিয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে।’

চট্টগ্রাম শিল্প পুলিশের (গোয়েন্দা) পরিদর্শক আরিফুর রহমান বাংলানিউজকে জানান, প্রতিষ্ঠানটিতে ৪শ ৫০ জন শ্রমিক রয়েছে। এর মধ্যে ১শ ৯২ জন শ্রমিক স্থায়ী। বৃহষ্পতিবার দুপুরে এসকল স্থায়ী শ্রমিকদের লে-অফকালিন নিয়ম অনুযায়ী বেতন-ভাতা দেওয়ার সময় নির্ধারিত ছিলো। শ্রমনীতি অনুযায়ী অস্থায়ী শ্রমিকরা এসময় টাকা পায় না। কিন্তু তারাও টাকা দাবি করে বিক্ষোভ শুরু করে।

“শ্রমিকদের দাবি অযৌক্তিক। তারপরও মালিক পক্ষ ও শ্রমিকদের মধ্যে এক বৈঠকে আগামী রোববার বিবাদের বিষয়টি সুরাহা করার দিন ধার্য করা হয়েছে। শ্রমিকরা ফিরে গেছেন। ঘটনাস্থলে শিল্প পুলিশের দুই প্লাটুন সদস্য মোতায়েন রয়েছে।’

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, মে ৮, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-05-08 06:51:00