ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

অক্সিজেনে রেলের উচ্ছেদ অভিযানে হিজড়াদের হামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, মে ৭, ২০১৪
অক্সিজেনে রেলের উচ্ছেদ অভিযানে হিজড়াদের হামলা

চট্টগ্রাম: নগরীর বায়েজিদ থানার অক্সিজেন রেললাইন এলাকায় উচ্ছেদ অভিযানে হামলা চালিয়েছে কয়েকজন হিজড়া। বুধবার দুপুরে অভিযান চলাকালে এ হামলা হয়।

 

এসময় দুই রাউন্ড গুলি বিনিময়ের পর পুলিশ ও রেলওয়ে নিরাপত্তা বাহিনী পাল্টা আক্রমণ করলে পিছু হটে তারা। এ ঘটনায় মো.হোসেন ও মুন্নি নামে দুই হিজড়াকে আটক করে পুলিশ।


পরে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহি ম্যাজিস্ট্রেট জামাল হোসেন ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এতে সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে তাদের তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়।

এরপর অক্সিজেন রেললাইনের দুই পাশে অবৈধভাবে গড়ে উঠা ৬০টি স্থাপনা উচ্ছেদ করা হয়। এসব স্থাপনায় মাদক ব্যবসা ও অসামাজিক কার্যকলাপ চলছে বলে অভিযোগ রয়েছে। তাই স্থাপনাগুলো উচ্ছেদের জন্য নগর পুলিশের পক্ষ থেকে রেলওয়েকে জানানো হয়। এরই পরিপ্রেক্ষিতে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা জসিম উদ্দিন বাংলানিউজকে বলেন, বায়েজিদ থানার অক্সিজেন রেললাইনের দুই ধারে অবৈধভাবে গড়ে উঠা স্থাপনায় মাদক ব্যবসা ও অসামাজিক কর্মকাণ্ড হচ্ছে বলে অভিযোগ করেছে নগর পুলিশ।

তাদের অনুরোধের প্রেক্ষিতে বুধবার উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

জসিম উদ্দিন বলেন, উচ্ছেদ অভিযান চালাকালে হঠাৎ কয়েকজন হিজড়া এসে হামলা করে। এসময় উপস্থিত পুলিশ ও রেলওয়ে নিরাপত্তা বাহিনী পাল্টা আক্রমণ করলে পালিয়ে যায় তারা।

পরে মো.হোসেন ও মুন্নি নামে দুইজন হিজড়াকে আটক করে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সরকারি কাজে বাধা দেওয়ার অপরাধে তাদের তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, মে ০৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।