ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মেহেদীবাগে ৬ তলা ভবন ঝুঁকিপূর্ণ ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, মে ৬, ২০১৪
মেহেদীবাগে ৬ তলা ভবন ঝুঁকিপূর্ণ ঘোষণা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: নগরীর চকবাজার থানার মেহেদীবাগ এলাকায় ৬তলা একটি ভবন ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ(চউক)। মঙ্গলবার দুপুরে চউকের তদারকি দল ভবনটি পরিদর্শনের পর ঝুঁকিপূর্ণ ঘোষণা করে।



তদারকি দলে ছিলেন চউক ইমারত নির্মাণ কমিটির চেয়ারম্যান মো. শাহিনুল ইসলাম খান, অথরাইজড অফিসার-২ প্রকৌশলী মোহাম্মদ শামিম, নগর পরিকল্পনাবিদ মো. ঈসা আনছারী, সহকারী অথরাইজড অফিসার মোহাম্মদ ওসমান ও মো. ইফতেখার উল আলম, সহকারী স্থপতি মো. গোলাম রব্বানী।

প্রকৌশলী মোহাম্মদ শামিম বাংলানিউজকে বলেন,‘মেহেদীবাগ মোহাম্মদ শাহজাহানের মালিকানাধীন ভবনটি সিডিএ’র অনুমোদন রয়েছে পাঁচ তলা।
কিন্তু ভবনটি ছয় তলা নির্মাণ করা হয়েছে। এছাড়া আবাসিক ভবন হিসেবে অনুমোদন নিলেও ভবনটির একটি ফ্লোরে গার্মে›টস এবং অন্য ফ্লোরে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের কার্যালয় পাওয়া গেছে। ’

তিনি বলেন,‘ভবনের অভ্যন্তরে পরিদর্শনের সময় ফ্লোর, বীম ও ভবনের কাঠামো, ব্যবহার পরিবর্তন এবং অবৈধভাবে ঊর্ধ্বমুখী সম্প্রসারণের কারণে ‘ভিজিলেন্স টিম’ ভবনটিকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে। নিয়ম অনুযায়ী ঝুঁকিপূর্ণ ভবনের তালিকা সিটি কর্পোরেশনে পৌঁছে দেওয়া হবে। সিটি কর্পোরেশন ঝুঁকিপূর্ণ ভবনটি অপসারণ করবে। ’

অভিযানে তদারকি দল নগরীর চট্টেশ্বরী মোড় থেকে গোল পাহাড় মোড় পর্যন্ত ২১টি ভবন চিহ্নিত করে ১৫দিনের মধ্যে নকশাবহির্ভূত অংশ ভেঙে ফেলার নির্দেশ দিয়েছে। অন্যথায় ইমারত নির্মাণ বিধিমালা অনুযায়ী ব্যবস্থা নিবে চউক। এছাড়া চারটি ভবনের বাউন্ডারি ওয়াল অপসারণ এবং মেহেদীবাগ রোড সম্প্রসারণের জন্য দুইটি ভবনের র‌্যাম্প অপসারন করা হয়।

বাংলাদেশ সময়: ২১১১ঘণ্টা, মে ০৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।