ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সড়ক অবরোধ তুলে নিয়েছে ইউএসটিসি শিক্ষার্থীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, মে ৬, ২০১৪
সড়ক অবরোধ তুলে নিয়েছে ইউএসটিসি শিক্ষার্থীরা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: প্রায় দেড় ঘণ্টা পর সড়ক অবরোধ তুলে নিয়েছে বেসরকারি চট্টগ্রাম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ইউএসটিসি) শিক্ষার্থীরা।

বুধবার আড়াইটার দিকে তিন দফা দাবি পূরণে প্রশাসনের আশ্বাসে শিক্ষার্থীরা তাদের অবরোধ প্রত্যাহার করে নেয়।



বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষক সড়ক দুর্ঘটনায় আহতের জের ধরে দুপুর একটার দিকে বিশ্ববিদ্যালয়ের এফএসইটির (ফ্যাকাল্টি অব সায়েন্স, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি) সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেছিল।

শিক্ষার্থীরা এসময় তিন দফা দাবি জানায়।
দাবিগুলো হলো- দুর্ঘটনায় সংশ্লিষ্ট বাস চালক ও মালিকের শাস্তি, আহত শিক্ষকের চিকিৎসা ব্যয় বহন,  বিশ্ববিদ্যালয়ের এফএসইটি ফ্যাকাল্টির সামনে ফুট ওভার ব্রিজ নির্মাণ করা।

অবরোধ চলাকালে ওই সড়কে গাড়ি চলাচল বন্ধ হয়ে যাওয়ায় নগরীর জিইসি মোড় থেকে এ কে খান গেইট পর্যন্ত দীর্ঘ যানজটের সৃষ্ঠি হয়। পরে, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গিয়ে দাবি পূরণে শিক্ষার্থীদের আশ্বস্ত করলে তারা অবরোধ তুলে নেয়।

খুলশী থানার উপ-পরিদর্শক (এসআই) জাহিদ হাসান বাংলানিউজকে বলেন,‘বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের অনুরোধে শিক্ষার্থীরা তাদের অবরোধ তুলে নিয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ’

প্রসঙ্গত, সোমবার দুপুরে বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের সামনে নিউমার্কেট থেকে ফৌজদারহাট রুটে চলাচলকারি একটি মিনি বাসের ধাক্কায় আরমান উল্লাহ নামে বিশ্ববিদ্যালয়ের এক সহকারি অ্ধ্যাপক গুরুতর আহত হয়েছিলেন। আহত শিক্ষক ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে জানিয়েছেন শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, মে ৬ ২০১৪

** সড়ক অবরোধ করে ইউএসটিসি শিক্ষার্থীদের বিক্ষোভ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।