ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সড়ক অবরোধ করে ইউএসটিসি শিক্ষার্থীদের বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৬ ঘণ্টা, মে ৬, ২০১৪
সড়ক অবরোধ করে ইউএসটিসি শিক্ষার্থীদের বিক্ষোভ

চট্টগ্রাম: সড়ক দুর্ঘটনায় এক শিক্ষক আহত হওয়ার জের ধরে তিন দফা দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে ‍বেসরকারি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ইউএসটিসি) শিক্ষার্থীরা।

মঙ্গলবার দুপুর একটার দিকে নগরীর ফয়’স লেক এলাকায় শিক্ষার্থীরা জড়ো হয়ে এ অবরোধ শুরু করে।



শিক্ষার্থীদের দাবিগুলো হলো- দুর্ঘটনায় জড়িত বাস মালিক ও চালককে আটক, আহত শিক্ষকের চিকিৎসা ব্যয় বহন,  বিশ্ববিদ্যালয়ের এফএসইটি ফ্যাকাল্টির সামনে ফুট ওভার ব্রিজ নির্মাণ।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, সোমবার দুপুরে বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের সামনে নিউমার্কেট থেকে ফৌজদারহাট রুটে চলাচলকারি ৪ নম্বর মিনি বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয়ের সহকারি অ্ধ্যাপক আরমান উল্লাহ গুরুতর আহত হন।
এ ঘটনায় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা মঙ্গলবার দুপুরে জড়ো হয়ে বিক্ষোভ শুরু করে।

আহত শিক্ষক আরমান উল্লাহ ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

অবরোধকারীদের একজন, ইলেক্ট্রিকাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের ফাইনাল সেমিস্টারের শিক্ষার্থী সুমন বাংলানিউজকে বলেন,‘এর আগেও অনেকবার একইস্থানে দুর্ঘটনার ঘটনা ঘটেছে। আমরা ফুটওভার ব্রিজ নির্মাণের দাবি তুললেও কেউ কানে নেয়নি। দাবি না মানা পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। ’

খুলশী থানার উপ-পরিদর্শক (এসআই) জাহিদ হাসান বাংলানিউজকে বলেন,‘বিক্ষুব্ধ শিক্ষার্থীদের সঙ্গে আলাপ-আলোচনা চলছে। আমরা তাদের রাস্তা থেকে অবরোধ তুলে নিতে অনুরোধ করেছি। ’

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, মে ৬ ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad