ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চমেক হাসপাতালে আগুন, আতঙ্কিত রোগীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৬ ঘণ্টা, মে ৩, ২০১৪
চমেক হাসপাতালে আগুন, আতঙ্কিত রোগীরা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল হৃদরোগ বিভাগের ‍ক্যাথ ল্যাবে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার সকাল দশটার দিকে বৈদ্যুতিক গোলযোগ থেকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এসময় রোগী ও স্বজনদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

পরে পুলিশ ও কর্মচারীদের সহায়তায় আধ ঘণ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।


প্রত্যক্ষদর্শী সুত্র জানায়, দশটার দিকে মেডিকেল কলেজ হাসপাতালের হৃদরোগ বিভাগের ক্যাথ ল্যাবের এসি থেকে ধোঁয়া বেরুতে শুরু করে। ধোঁয়ায় পুরো ১২নং ওয়ার্ড আচ্ছন্ন হয়ে পড়ে। এসময় আতঙ্কে হুড়োহুড়ি করে বেরিয়ে যায় রোগী ও রোগীর স্বজনরা। পরে হাসপাতাল পুলিশ ফাঁড়ির সদস্য ও হাসপাতালের কর্মচারীরা আধঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির কর্তব্যরত নায়েক জাহাঙ্গীর বাংলানিউজকে বলেন,‘দশটার দিকে এসি থেকে ধোঁয়া বেরুতে দেখে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে বিদ্যুৎ সংযোগ বন্ধ করে পানি দিয়ে আগুন নিভিয়ে ফেলা হয়। ’

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স চন্দনপুরা স্টেশনের সিনিয়র কর্মকর্তা নিউটন দাশ বাংলানিউজকে বলেন,‘আগুন লাগার খবর পেয়ে আমাদের দুটি গাড়ি নিয়ে হাসপাতালে আসি। এর আগেই তারা আগুন নিভিয়ে ফেলে। এসিতে শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়। এসিটি খুলে ফেলি এবং সম্ভাব্য সবগুলো স্থান পরীক্ষা করে দেখি। ’

বাংলাদেশ সময়: ১১১৬ঘণ্টা, মে ০৩, ২০১৪ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।