ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চমেক হাসপাতালে সাংবাদিকের সঙ্গে দুর্ব্যবহার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৭ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৪
চমেক হাসপাতালে সাংবাদিকের সঙ্গে দুর্ব্যবহার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে এবার চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের দুই ওয়ার্ড মাষ্টারের দুর্ব্যবহারের শিকার হয়েছেন দৈনিক আজাদীর সাংবাদিক রতন বড়ুয়া।

হাসপাতালের দুই ওয়ার্ড মাষ্টার হলেন, রাজিব দে ও আবুল বাশার চৌধুরী।

                                                          

জানা গেছে, একটি মৃত্যুর খবর পেয়ে বিস্তারিত তথ্য জানতে শনিবার দুপুর দেড়টার দিকে হাসপাতালের দ্বিতীয় তলায় ওয়ার্ড মাষ্টারের অফিসে যান আজাদীর ওই প্রতিবেদক। তখন দুই ওয়ার্ড মাষ্টারের (একজন ভারপ্রাপ্ত) একজনও অফিসে ছিলেন না।
তবে দুইজন সহকারি ওয়ার্ড মাষ্টার অফিসে দায়িত্ব পালন করছিলেন।

রতন বড়ুয়া বাংলানিউজকে জানান, তাদের একজনের কাছ থেকে তথ্য সংগ্রহ করছিলেন প্রতিবেদক। দুপুর ২টার দিকে হঠাৎ দুই ওয়ার্ড মাষ্টার অফিসে প্রবেশ করেন। এসময় প্রতিবেদককে তথ্য সংগ্রহ করতে দেখে সহকারি ওয়ার্ড মাষ্টারের কাছে পরিচয় জানতে চান তারা। সাংবাদিক পরিচয় পাওয়ার পর তারা তেলেবেগুনে জ্বলে উঠেন।

এসময় পত্রিকার আইডি কার্ড দেখানোর দাবি জানান ওয়ার্ড মাষ্টার রাজিব দে। এক পর্যায়ে রাজিব দে তাকে অফিস থেকে বের হয়ে আসতে বাধ্য করেন।

ঘটনার পর দেখা করতে হাসপাতালের পরিচালকের কক্ষে যান প্রতিবেদক। কিন্তু হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার শহিদুল গণি এসময় তার সঙ্গে দেখা করতে রাজি হননি।

মুঠোফোনে যোগাযোগ করলে হাসাপাতালের উপ-পরিচালক ডা. শেখ সাহাবুদ্দিন তাকে বলেন, ‘বিষয়টি আপনার কাছ থেকে শুনলাম। আগামীকাল (আজ) অফিস সময়ে তাদের (ওয়ার্ড মাষ্টার) কাছে এ বিষয়ে জানতে চাইব।

এদিকে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সাংবাদিক দুর্ব্যবহারের শিকার হওয়ার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি এজাজ ইউসুফী ও সাধারন সম্পাদক মোহাম্মদ হাসান ফেরদৌস। এক বিবৃতিতে তারা দোষীদের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা গ্রহনের দাবী জানিয়েছেন।  

বাংলাদেশ সময়: ২১৩৯ঘণ্টা, এপ্রিল ২৬,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।