ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বাসযোগ্য চট্টগ্রাম গড়তে সিআরআই’র ছয় কর্মসুচি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৪
বাসযোগ্য চট্টগ্রাম গড়তে সিআরআই’র ছয় কর্মসুচি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: বাসযোগ্য চট্টগ্রাম গড়তে পরিচ্ছন্নতা কার্যক্রম, কমিউনিটি পুলিশিং, ওয়ার্ডভিত্তিক সমীক্ষা পদযাত্রাসহ ছয়টি কর্মসুচি ঘোষণা করেছে চিটাগাং রিসার্চ ইনিশিয়েটিভ (সিআরআই)।

শনিবার বিকেলে নগরীর ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ, চট্টগ্রামের সেমিনার কক্ষে আয়োজিত মতবিনিময় সভায় এসব কর্মসুচি ঘোষণা করা হয়।



‘ওয়ার্কি ফর চিটাগাং’ শিরোনামে আয়োজিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন- সিআরআই’র সমন্বয়কারী ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ড. হোসেন জিল্লুর রহমান, বিজিএমইএ এর সাবেক প্রথম সহ সভাপতি নাসির উদ্দিন চৌধুরী, দৈনিক পূর্বকোণের প্রকাশক ও পরিচালনা সম্পাদক জসিম উদ্দিন চৌধুরী, দৈনিক আজাদীর ব্যবস্থাপনা সম্পাদক ওয়াহিদ মালেক, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের গভর্নিং বডির সভাপতি ডা. ফজলুল করিম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মনজুরুল কিবরীয়া।

সভায় বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধিরা বক্তব্য রাখেন।


কর্মসুচিগুলো হলো-প্রতি মাসের শেষ শনিবার পরিচ্ছন্ন চট্টগ্রাম দিবস পালন, জুনে নগরীর পুরনো রেলওয়ে স্টেশন থেকে স্টেডিয়াম পর্যন্ত দ্বিতীয় ‘ওয়াকিং ফর চিটাগাং’ পদযাত্রা, সিটি করপোরেশনের পরিচ্ছন্ন বিভাগের সহযোগিতায় ওয়ার্ডভিত্তিক সমীক্ষা, চকবাজার ও রিয়াজউদ্দিন বাজার এলাকায় নিবিড় পরিচ্ছন্নতা কার্যক্রম এবং নগর পুলিশের সহযোগিতায় ষোলশহর দুই নম্বর গেইট মোড়ের যানজট নিরসনে কমিউনিটি পুলিশিং পাইলট কার্যক্রম চালু।

এর আগে একই স্লোগানে ১২ এপ্রিল নগরীর বহদ্দারহাট মোড় থেকে ডিসি হিল পর্যন্ত পদযাত্রা করে সংগঠনটি।

বাংলাদেশ সময়: ১৯৫১ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।