ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জাতীয় স্নুকার চ্যাম্পিয়নশিপের ফাইনাল শনিবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০০ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৪
জাতীয় স্নুকার চ্যাম্পিয়নশিপের ফাইনাল শনিবার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: লোট্টো ২৯তম জাতীয় স্নুকার চ্যাম্পিয়নশিপের ফাইনাল শনিবার চট্টগ্রাম ক্লাবে অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার রাতে সেমিফাইনালে গুলশান ক্লাবের মোফাজ্জলের মুখোমুখি হয়েছেন নারায়ণগঞ্জ ক্লাবের খালেদ এবং নারায়ণগঞ্জ ক্লাবের পাহলভী’র মুখোমুখি হয়েছেন একই ক্লাবের তানিম।



শনিবার সকাল ১১টায় চট্টগ্রাম ক্লাবে জাতীয় এ টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে। পরে পুরুষ্কার বিতরণী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও বাংলাদেশ বিলিয়ার্ড অ্যান্ড স্নুকার ফেডারেশনের সম্পাদক সৈয়দ মাহবুব।
এরপর রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন।

বৃহস্পতিবার সেমিফাইনালে বেস্ট অব ইলেভেনে গুলশান ক্লাবের মোফাজ্জল ও নারায়ণগঞ্জ ক্লাবের খালেদ ৫-৫ পয়েন্ট নিয়ে সমানে সমান লড়ছে। অন্যদিকে নারায়ণগঞ্জ ক্লাবের পাহলভী  ও একই ক্লাবের তানিমও ৪-৪ পয়েন্টে নিয়ে লড়ছে। উভয় গ্রুপ থেকে আগে ৬ পয়েন্ট তুলে নেওয়া দু’জন শনিবার ফাইনালে লড়বে।

১৯৯৩ সালের পর দ্বিতীয়বারের মতো চট্টগ্রাম ক্লাবে জাতীয় চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টের এ আয়োজন করা হয়।

চট্টগ্রাম ক্লাবের বিলিয়ার্ড, স্নুকার অ্যান্ড পুলের মেম্বার ইন চার্জ এস এম শফিউল আজম বাংলানিউজকে বলেন ‘দীর্ঘ সময় পর চট্টগ্রামে জাতীয় এ টুর্নামেন্টের আয়োজন করতে পেরে আমরা গর্বিত। এ টুর্নামেন্ট আয়োজনের মধ্য দিয়ে দেশের সবচেয়ে প্রাচীন চট্টগ্রাম ক্লাবের মর্যাদা আরো বেড়েছে। এছাড়া চট্টগ্রামের তরুণদের মাঝে স্নুকার নিয়ে প্রচার-প্রচারণা ও আগ্রহ বেড়েছে| জাতীয় এ টুর্নামেন্টে লোট্টো স্পন্সর করায় আমরা তাদের কাছে কৃতজ্ঞ। ’

তিনি বলেন,‘স্নুকার খেলাটির সমৃদ্ধ ঐতিহ্য রয়েছে। একসময় এ খেলাটি অভিজাতদের মাঝে সীমাবদ্ধ ছিল। এখন তা সব শ্রেণীর মানুষের কাছে পৌঁছে দিতে চেষ্টা করছি। স্নুকার চর্চার মাধ্যমে তরুণ প্রজন্মকে অনৈতিক কার্যকলাপ, মাদক সেবন ও অন্যায় কাজ থেকে বিরত রাখা যাবে। ’

টুর্নামেন্টটির স্পন্সর প্রতিষ্ঠান ‘লোট্টো’ র পরিচালক সৈয়দ হাসেম বাংলানিউজকে বলেন,‘ক্রীড়াঙ্গনের সঙ্গে সম্পৃক্ত হয়ে এর উন্নয়নই আমাদের উদ্দেশ্য। জাতীয় স্নুকার চ্যাম্পিয়নশিপে সম্পৃক্ত হতে পেরে আমরা গর্বিত। ’

লোট্টো ২৯তম জাতীয় স্নুকার চ্যাম্পিয়নশিপে স্বাগতিক চট্টগ্রাম ক্লাবসহ ঢাকা ক্লাব, গুলশান ক্লাব, উত্তরা ক্লাব, নারায়নগঞ্জ ক্লাব, কুমিল্লা ক্লাব, অফিসার্স ক্লাব ও বাংলাদেশ বিলিয়ার্ড ক্লাবের মোট ৫৭জন প্রতিযোগী অংশগ্রহণ করেছেন। ১৯ এপ্রিল দেশের ৮টি ক্লাবের অংশগ্রহণে চট্টগ্রাম ক্লাবে শুরু হয় ‘লোট্টো ২৯তম জাতীয় স্নুকার চ্যাম্পিয়নশিপ’।

বাংলাদেশ সময়: ২২৫৫ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।