ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রিজেন্ট এয়ারওয়েজ

অল্পের জন্যে রক্ষা পেলেন যাত্রীরা

তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৪
অল্পের জন্যে রক্ষা পেলেন যাত্রীরা

চট্টগ্রাম: চট্টগ্রামগামী রিজেন্ট এয়ারওয়েজের যাত্রীরা বড় ধরনের দুর্ঘটনা থেকে অল্পের জন্যে রক্ষা পেলেন। মঙ্গলবার সকাল ১১ টা ২০ মিনিটে রিজেন্টের একটি ফ্লাইট চট্টগ্রামের উদ্দেশ্যে ঢাকা থেকে ছেড়ে আসে।

ফ্লাইটটি উড্ডয়নের ১০ মিনিটের মধ্যে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়।  

রিজেন্টের যাত্রী ক্যাপ্টেন মো. ফখরুদ্দিন বাংলানিউজকে ঘটনার বর্ণনা দিয়ে বলেন, ‘যান্ত্রিক ত্রুটির পাশাপাশি ফ্লাইটের দরজার কাছে বাইরে থেকে বাতাস ঢুকতে থাকে।
এতে যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। যাত্রীরা ভয়ে কান্নাকাটি শুরু করেন। ’

ফখরুদ্দিন বলেন, ফ্লাইটটি চট্টগ্রামের কাছাকাছি এসেও চট্টগ্রামে ল্যান্ড না করে পাইলট জাকারিয়া পুনরায় ঢাকায় নিয়ে আসেন।
তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘ওই ফ্লাইটে কলকাতারও যাত্রী ছিল। চট্টগ্রামে আমাদের জরুরি কাজ ছিল। পুনরায় কখন ফ্লাইট ছাড়বে তা রিজেন্ট এয়ারওয়েজের কেউ বলতে পারছেন না। ’

রিজেন্টের অপর যাত্রী শামীমা হারুন বাংলানিউজকে বলেন, আমরা জানি বিমানের কোনও ত্রুটি দেখা দিলে যে বিমান বন্দর কাছাকাছি সেখানেই ফ্লাইট জরুরি ল্যান্ড করে। কিন্তু এক্ষেত্রে পাইলট ৩০ জন যাত্রীর জীবনকে মৃত্যুর মুখে ফেলে চট্টগ্রামে ল্যান্ড না করে অত্যন্ত ঝুঁকি নিয়ে ঢাকায় নিয়ে আসেন। এর কারণ হিসেবে তারা বলছেন, ফ্লাইটে যে যান্ত্রিক ত্রুটি দেখা দিয়েছে চট্টগ্রাম বিমান বন্দরে তার মেকানিক্যাল সাপোর্ট নেই, তাই তারা ফ্লাইটটি ঢাকায় নিয়ে আসেন। এতগুলো মানুষের জীবন থেকে ফ্লাইটের মেকানিক্যাল সাপোর্ট তাদের কাছে বেশী হলো? প্রশ্ন রাখেন তিনি।

এদিকে চট্টগ্রাম শাহ আমানত আন্তজার্তিক বিমান বন্দর সূত্রে জানা গেছে রিজেন্টের চট্টগ্রাম থেকে কলকাতাগামী ফ্লাইট বাতিল করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৪০০ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৪
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।