ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দুর্যোগ ঝুঁকি নিয়ে প্রশিক্ষণ শেষ, বুনিয়াদি শুরু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৪
দুর্যোগ ঝুঁকি নিয়ে প্রশিক্ষণ শেষ, বুনিয়াদি শুরু

চট্টগ্রাম: বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) এবং চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের যৌথ উদ্যোগে চট্টগ্রামে ‘সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ’ শীর্ষক তরুণ সাংবাদিকদের তিনদিনের প্রশিক্ষণ কর্মশালা সোমবার শুরু হয়েছে। চট্টগ্রাম প্রেসকাব মিলনায়তনে এ কর্মশালার উদ্বোধন করেন পিআইবি’র মহাপরিচালক শাহ আলমগীর।



এদিকে ‘দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু পরিবর্তন অভিযোজন’ শীর্ষক দুই দিনব্যাপী কর্মশালা সোমবার শেষ হয়েছে। চট্টগ্রাম প্রেসকাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে কর্মশালার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়।


কর্মশালায় অংশগ্রহণকারীদের সনদপত্র বিতরণ করেন চট্টগ্রাম জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন। চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আলী আব্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক প্রদীপ কুমার পান্ডে, পিআইবির পরিচালক নাসির উদ্দিন চৌধুরী ও চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী প্রমুখ।

‘সাংবাকিতায় বুনিয়াদি প্রশিক্ষণ’ শীর্ষক কর্মশালায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি এজাজ ইউসুফী।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস। অনুষ্ঠান সঞ্চালনা করেন কর্মশালার সমন্বয়ক রাফিজা রহমান।

তিন পর্বে হওয়া এই কর্মশালায় প্রশিক্ষণ দেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক প্রদীপ কুমার পান্ডে, চট্টগ্রাম স্থানীয় দৈনিক সুপ্রভাত বাংলাদেশ এর নগর সম্পাদক এম নাসিরুল হক ও প্রথম আলোর সিনিয়র রিপোর্টার ইফতেখার মাহমুদ।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।