ঢাকা, বুধবার, ৬ ভাদ্র ১৪২৬, ২১ আগস্ট ২০১৯
bangla news

ফুলকিতে তিনদিনের ছোটদের বৈশাখী মেলা শুরু

221 |
আপডেট: ২০১৪-০৪-১২ ১:০৭:০০ পিএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতিবছরের মত এবারও ফুলকি আয়োজন করেছে তিনদিন ব্যাপী ছোটদের বৈশাখী মেলা।

চট্টগ্রাম: প্রতিবছরের মত এবারও ফুলকি আয়োজন করেছে তিনদিন ব্যাপী ছোটদের বৈশাখী মেলা।

শনিবার মেলার উদ্বোধন করেন কথাসাহিত্যক সেলিনা হোসেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ফুলকির সম্পাদক কবি আবুল মোমেন ও ফুলকির অধ্যক্ষা শীলা মোমেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সাংস্কৃতিক স্কুল সোনার তরীর বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীরা সঙ্গীত, আবৃত্তি ও নৃত্য পরিবেশন করে।  অনুষ্ঠানের শুরুতে সোনার তরীর আনন্দ, মুগ্ধ, সৃষ্টি ও ব্যপ্তি শ্রেণির শিক্ষার্থীরা রাগ মালকোষ এর উপর একটি তারানা পরিবেশন করে যার সাথে ছিলো নৃত্য।

উদ্বোধক কথা সাহিত্যিক সেলিনা হোসেন বলেন, ফুলকির শিশুদের পরিবেশনা তাকে মুগ্ধ করেছে। আর মনে হয়েছে ফুলকির শিশুরা সঠিক ভাবে মানুষ হচ্ছে। আমাদের দেশে সঠিক শিক্ষা-সংস্কতির পাঠ দেওয়ার মত প্রতিষ্ঠান কম। ফুলকি সঠিক শিক্ষা-সংস্কতির পাঠ দিয়ে দেশের শিশুদের জন্য কাজ করছে।

উল্লেখ্য, ছোটদের বৈশাখী মেলাতে শিশুদের জন্য খেলার স্টল খেলামেলা, বই সংগ্রহের জন্য বইমেলা, নানা রকম কুটির শিল্প নিয়ে কুটুম কাটাম, বৈশাখী খাবর নিয়ে এসো বসো আহারে, শিশুদের তৈরী বিজ্ঞান প্রজেক্ট নিয়ে বিজ্ঞান প্রদর্শনী ও শিশুদের আঁকা ছবি নিয়ে চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। প্রতিদিন বিকাল ৫ টা থেকে রাত ৯ টা এবং ১ বৈশাখ সকাল ৯ টা থেকে রাত ৯ টা পর্যন্ত মেলার কার্যক্রম চলবে। অভিভাবকদের সাথে শিশুদের জন্য প্রবেশ অবাধ। শেষ দিন ১ বৈশাখ সকাল থেকে নাটুয়া নাট্য সম্প্রদায় তাদের পরিবশেনা দিয়ে অভিভাবক ও শিশুদের মাতিয়ে রাখবে।

বাংলাদেশ সময়: ১০৫০ঘণ্টা, এপ্রিল ১২,২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-04-12 13:07:00