ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চেক প্রতারণা

তাবাসসুম এন্টারপ্রাইজের মালিকের বিচার শুরু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৪
তাবাসসুম এন্টারপ্রাইজের মালিকের বিচার শুরু

চট্টগ্রাম: প্রায় ৭৭ কোটি টাকার চেক প্রতারণার অভিযোগে পূবালী ব্যাংকের দায়ের করা দু’টি পৃথক মামলায় নগরীর খাতুনগঞ্জের আমদানিকারক প্রতিষ্ঠান তাবাসসুম এন্টারপ্রাইজের মালিক কামাল উদ্দিন বিচার শুরু হয়েছে।

বুধবার চট্টগ্রামের পঞ্চম অতিরিক্ত মহানগর দায়রা জজ মো.জাকির হোসেন তার বিরুদ্ধে অভিযোগ গঠনের মধ্য দিয়ে বিচার শুরুর আদেশ দেন।



পূবালী ব্যাংকের প্যানেল আইনজীবী অ্যাডভোকেট মো.জাফর ইকবাল বাংলানিউজকে বলেন, কামাল উদ্দিনের বিরুদ্ধে আদালত অভিযোগ গঠন করেছেন। আগামী ২৬ এপ্রিল থেকে এ মামলায় সাক্ষ্যগ্রহণ শুরুরও আদেশ দিয়েছেন আদালত।


সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, পূবালী ব্যাংক থেকে নেয়া ঋণ পরিশোধের অংশ হিসেবে তাবাসসুম এন্টারপ্রাইজের মালিক গত বছরের জুনে ১৮ কোটি ৩৯ লক্ষ ৪৬ হাজার ৫’শ টাকা এবং ৫৮ কোটি ৪৫ লক্ষ ৮১ হাজার ২৫২ টাকার দু’টি চেক প্রদান করেন। কিন্তু ব্যাংকে জমা দেয়ার পর দু’টি চেকই অপর্যাপ্ত তহবিলের কারণে প্রত্যাখাত হয়। এ বিষয়ে দু’দফা নোটিশ দিয়েও ঋণগ্রহীতার কোন সাড়া পাওয়া যায়নি।

এ অবস্থায় পূবালী ব্যাংকের সহকারী মহাব্যবস্থাপক রতন কুমার শীল বাদি হয়ে ২০১৩ সালের ১৪ নভেম্বর আদালতে তাবাসসুর এন্টারপ্রাইজের মালিক কামাল উদ্দিনের বিরুদ্ধে নিগোশিয়েবল ইনস্ট্রুমেন্ট অ্যাক্টে আলাদাভাবে দু’টি মামলা দায়ের করেন।  

গত জানুয়ারিতে মহানগর হাকিম আদালত থেকে বিচারের জন্য প্রস্তুত হয়ে মামলাটি মহানগর দায়রা জজ আদালতে আসে। গত ১২ মার্চ আদালত আসামী কামাল উদ্দিনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

অ্যাডভোকেট মো.জাফর ইকবাল বাংলানিউজকে জানান, বুধবার কামাল উদ্দিন আদালতে আত্মসমপর্ণ করে জামিনের আবেদন করলে বিচারক তা মঞ্জুর করেন এবং তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।

বাংলাদেশ সময়: ২০৪০ঘণ্টা, এপ্রিল ০৯,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad