ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাতকানিয়ায় চাচাত বোনকে ধর্ষণের দায়ে যাবজ্জীবন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৪
সাতকানিয়ায় চাচাত বোনকে ধর্ষণের দায়ে যাবজ্জীবন

চট্টগ্রাম: চট্টগ্রামের সাতকানিয়ায় চাচাত বোনকে ধর্ষণের দায়ে জ্যেঠাত ভাইকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই রায়ে আদালত তাকে ৫০ হাজার টাকা জরিমানাও করেছেন।



এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত দণ্ডিত আসামীর বাবা ও ভাইকে বেকসুর খালাস দিয়েছেন।

বুধবার চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মো.রেজাউল করিম এ রায় দিয়েছেন।
 

দণ্ডিত আসামী হল, সাতকানিয়া উপজেলার কালিয়াইশ ইউনিয়নের গাজীপাড়ার আলী আহমদের ছেলে মো.সেলিম (৩৫)। খালাস পাওয়া দু’জন হল আলী আহমদ ও তার ছেলে নূর আহমদ।

ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট চন্দন তালুকদার বাংলানিউজকে বলেন, মূল আসামীর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯ (গ) ধারায় অভিযোগ প্রমাণ হওয়ায় আদালত তাকে যাবজ্জীবন কারাদণ্ড ও অর্থদণ্ড দিয়েছেন।

অর্থদণ্ডের টাকা আগামী ৬ মাসের মধ্যে দণ্ডিত আসামীর সম্পদ থেকে সংগ্রহ করে ভিকটিমকে দেয়ার জন্য জেলা কালেক্টরকে নির্দেশ দিয়েছেন বলে পিপি জানিয়েছেন।

আদালত সূত্রে জানা গেছে, দণ্ডিত আসামী সেলিম দীর্ঘদিন ধরে তার ১৬ বছর বয়সী চাচাত বোনের সঙ্গে সম্পর্কের জের ধরে বিয়ের প্রলোভন দেখিয়ে ২০০৩ সালের ২৫ এপ্রিল নিজ বাড়িতে ধর্ষণ করে। এর ফলে ওই তরুণী গর্ভবর্তী হয়ে পড়লে সেলিম বিয়ে করতে অস্বীকৃতি জানায়। পরে প্রসবের সময় তরুণীর সন্তান মারা যায়।

এ ঘটনায় ওই তরুণীর মা আনোয়ারা বেগম বাদি হয়ে ২০০৩ সালের ১২ জুন আদালতে একটি মামলা দায়ের করেন। এতে সেলিম, আলী আহমদ ও নূর আহমদসহ তিনজনকে আসামী করা হয়। আদালতের নির্দেশে পরবর্তীতে মামলাটি সাতকানিয়া থানায় এজাহার হিসেবে রেকর্ড হয়।

২০০৩ সালের ২৭ জুলাই পুলিশ তদন্ত করে তিনজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে। ২০০৪ সালের ৭ মার্চ আসামীদের বিরুদ্ধে আদালতে অভিযোগ গঠন করা হয়।

রাষ্ট্রপক্ষ ও আসামীপক্ষে মোট ১০ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বুধবার আদালত এ রায় দেন। হাজতে থাকা সেলিমসহ তিন আসামীকে রায় ঘোষণার সময় কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।