bangla news

বসুন্ধরা গ্যাস সিলিন্ডার নিয়ে প্রতারণা, আটক ২

190 |
আপডেট: ২০১৪-০৪-০৯ ৬:৩৩:০০ এএম
ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অন্য প্রতিষ্ঠানের গ্যাস সিলিন্ডারে বসুন্ধরার নাম লিখে দীর্ঘদিন ধরে বাজারে সরবরাহ করে আসছিলো একটি সংঘবদ্ধ চক্র। শুধু নাম পরিবর্তনই নয়, বসুন্ধরার সুনাম ক্ষুণ্ণ করতে সিলিন্ডারের বোতলে কমিয়ে দেওয়া হচ্ছিল গ্যাসের পরিমাণ। এসব কাজে দক্ষ লোক নিয়োগ করে হাতিয়ে নেওয়া হচ্ছিলো বিশাল অংকের টাকা। ওই চক্রের দু’জন সদস্যকে পুলিশ গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে।

চট্টগ্রাম: অন্য প্রতিষ্ঠানের গ্যাস সিলিন্ডারে বসুন্ধরার নাম লিখে দীর্ঘদিন ধরে বাজারে সরবরাহ করে আসছিলো একটি সংঘবদ্ধ চক্র। শুধু নাম পরিবর্তনই নয়, বসুন্ধরার সুনাম ক্ষুণ্ণ করতে সিলিন্ডারের বোতলে কমিয়ে দেওয়া হচ্ছিল গ্যাসের পরিমাণ। এসব কাজে দক্ষ লোক নিয়োগ করে হাতিয়ে নেওয়া হচ্ছিলো বিশাল অংকের টাকা। ওই চক্রের দু’জন সদস্যকে পুলিশ গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে।



বুধবার বেলা সাড়ে বারোটায় নগরীর কর্ণফুলি থানার সিডিএ বাস্তবায়নাধীন কর্ণফুলী আবাসিক এলাকায় পুলিশ ওই চক্রের সন্ধান পায়। ওই এলাকায় বসুন্ধরাসহ কয়েকটি প্রতিষ্ঠানের গ্যাস জালিয়াতির সময় পুলিশ দুই জনকে হাতে-নাতে আটক করে। এসময় জব্দ করা হয়েছে ৩৩ কেজি ও ১২ কেজি ওজনের ১৯০টি নকল গ্যাস সিলিন্ডার, বেশ কিছু যন্ত্রপাতি এবং এসব গ্যাস সিলিন্ডার পরিবহনে ব্যবহৃত একটি পিকআপ ভ্যান।



আটককৃতরা হলেন- জেলার চন্দনাইশ এলাকার মো. নাছির এবং আনোয়ারার মাহতা কাজী বাড়ি এলাকার মো. মিজান।

কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহিউদ্দিন ‍আহমেদ বাংলানিউজকে জানান, আটকৃতদের মধ্যে মিজানই মূলত: গ্যাস নকল করার দক্ষ কারিগর। নাছির পিকআপ ভ্যানের মাধ্যমে এসব সিলিন্ডার সরবরাহ করে।



তিনি বলেন, ‘এখানকার নকল গ্যাসগুলো নগরীর রাহাত্তার পুল পেট্রোল পাম্পের পার্শ্ববর্তী তাহের শাহ এন্টারপ্রাইজ নামের একটি প্রতিষ্ঠানের মাধ্যমে বিভিন্ন জায়গায় সরবরাহ করা হয় বলে জানতে পেরেছি। বিষয়টি তদন্ত করে জড়িতদের গ্রেফতার করা হবে।’



অভিযানে নেতৃত্বদানকারী কর্ণফুলী থানার উপ-পরিদর্শক (এসআই) মোশাররফ হোসাইন বাংলানিউজকে বলেন, ‘দীর্ঘদিন ধরেই আমরা গ্যাস নকলের অভিযোগ পেয়ে আসছিলাম। সকালে সোর্স মারফত খবর পেয়ে হাতেনাতে তাদের আটক করি।’

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-04-09 06:33:00