ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বাবা ভান্ডারীর ওরশে লাখো ভক্তের উপস্থিতিতে মুখরিত মাইজভান্ডার

চবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১৪
বাবা ভান্ডারীর ওরশে লাখো ভক্তের উপস্থিতিতে মুখরিত মাইজভান্ডার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: প্রখ্যাত অলি হযরত সৈয়দ গোলামুর রহমান বাবা ভান্ডারীর ৭৮ তম বার্ষিক ওরশ শরীফ উপলক্ষে লাখো ভক্তের উপস্থিতিতে মুখরিত হয়ে উঠেছে ফটিকছড়ির মাইজভান্ডার এলাকা।

মেলা ও ওরশ উপলক্ষে মাইজভান্ডার দরবার শরীফের বিভিন্ন মনজিল দিনব্যাপী বিস্তারিত কর্মসূচী গ্রহন করেছে।

কর্মসসূচীর মধ্যে রয়েছৈ মাজারে গিলাফ ছড়ানো,খতমে কোরআন,হাদিয়া জবাই,অঅলোচনা সভা,ছেমা মাহফিল,তবারুক বিতরন ও বিশ্বশান্তির জন্য দোয়া কামনা।

শনিবার সকাল থেকে বিস্তারিত কর্মসূচীর মধ্যে দিয়ে ওরশের আনুষ্ঠানিক কার‌্যক্রম শুরু হয়।
ওরশ ও মেলা উপলক্ষে দেশের বিভিন্ন জেলা থেকে লক্ষাধিক ভক্ত শুক্রবার রাত হতে মাইজভান্ডারে আসতে শুরু করে।

সরেজমিন পরিদর্শনে দেখা গেছে মেলা ও পাশ্ববর্তী এলাকায় তিল মাত্র জায়গা  নেই। লোকেলোকারন্য হয়ে পড়েছে মাইজভান্ডার শরীফ।  

মাইজভান্ডারে ওরশ উপলক্ষে হাটহাজারীর মদুনাঘাট থেকে আগত মো.আলাউদ্দিন বাংলানিউজকে বলেন,মাইজভান্ডার দরবার শরীফ হচ্ছে বায়তুল মোকাদ্দাস। এখানে ধর্ম বর্ন নির্বিশেষে সকল ধর্মের মানুষ ওরশ শরীফে উপস্থিত হয়ে অলিদের আধ্যত্মিক করুনা প্রার্থনা করেন।

আরেক ভক্ত কাটিরহাটের এইচ.এম.জিয়া উদ্দিন রিপন বাংলানিউজকে বলেন,অলিদের দরবারে আসলে কেউ খালি হাতে ফিরে যান না। অলিরা গায়েবী শক্তির মাধ্যমে ভক্তদের মনের আশা পূরন করেন।

সরাইল থেকে আগত আরেক ভক্ত মোবারক মাঝি বলেন,সারা বছর শুধু এ দিনটার জন্য অপেক্ষা করি। মাইজভান্ডার শরীফ আমাদের কাছে আল্লাহ ঘরের মত। এখানে আসলে যেন আল্লাহর খুব কাছে আছি বলে মনে হয়।

ওরশ উপলক্ষে মাইজভান্ডার ও পাশ্ববর্তী এলাকায়া প্রচুর আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়ন করা হয়েছে। তাছাড়া চট্টগ্রাম-নাজিরহাট মহাসড়ক ও নাজিরহাট-মাইজভান্ডার সড়কে যানজট নিরসনে অতিরিক্ত ট্রাফিক পুলিমের ব্যবস্থা করা হয়েছে।

ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.নজরুল ইসলাম বাংলানিউজকে বলেন,ওরশ উপলক্ষে দেশের বিভিন্ন অঞ্চল থেকে লোকজন আসে। তাদের নিরাপত্তার জন্য সকল প্রকার ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

তিনি আরো বলেন,পুলিমের পাশাপাশি বিভিন্ন স্থানে র‌্যাবও টহল দিচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫৩০ঘণ্টা, এপ্রিল ০৫,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।