ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শিপ ব্রেকিং ইয়ার্ডে বিষাক্ত গ্যাসে ৪ জনের মৃত্যু, আহত ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৪
শিপ ব্রেকিং ইয়ার্ডে বিষাক্ত গ্যাসে ৪ জনের মৃত্যু, আহত ২ শিপ ব্রেকিং ইয়ার্ড (ফাইল ফটো)

চট্টগ্রাম: সীতাকুণ্ডের কদমরসুল এলাকায় একটি শিপ ব্রেকিং ইয়ার্ডে বিষাক্ত গ্যাসে আক্রান্ত হয়ে চারজনের মৃত্যু হয়েছে। এছাড়া একই ঘটনায় আরো দুই জন অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।



দুপুর সাড়ে তিনটার দিকে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, সীতাকুণ্ড এলাকার মো. জসিম উদ্দিন, ওমর ফারুক, সফি আহমেদ ও বাঁশখালির গিয়াস উদ্দিন।
এছাড়া, আহত দুই জন হলেন, সীতাকুণ্ড এলাকার রমজান আলী ও মো. আকবর।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইফতেখার হাসান বাংলানিউজকে জানান, দুপুরে আরেফিন এন্টারপ্রাইজ নামে শিপ ব্রেকিং ইয়ার্ড প্রতিষ্ঠানে এম ভি ক্যাপিটেল লাইসেনকো নামের একটি স্ক্র্যাপ জাহাজের মালামাল ক্রয়ের জন্য কযেকজন ক্রেতা উপস্থিত ছিলেন। এসময় ভুলক্রমে একটি কার্বন ডাই অক্সাইড সিলিন্ডার খুলে গেলে ছয় জন অজ্ঞান হয়ে পড়ে। পরে, তাদেরকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত ডাক্তার চারজনের মৃত্যু ঘোষণা করে। বাকি দুইজন নগরীর এ কে খান মোড়ের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। প্রতিষ্ঠানটির মালিক কামাল উদ্দিন।

আরেফিন এন্টারপ্রাইজের ব্যবস্থাপক মো. হাসান বাংলানিউজকে বলেন, ‘নিহত ও আহতরা সকলেই জাহাজের স্ক্র্যাপ পণ্যের ক্রেতা। হয়তো তাদের কেউ একজন অগ্নি নির্বাপক যন্ত্র মনে করে গ্যাস সিলিন্ডারগুলো খুলতে গিয়ে এ দুর্ঘটনা ঘটে। ’

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।