ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আ’লীগ জাতিকে বিভ্রান্ত করছে: খসরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৪
আ’লীগ জাতিকে বিভ্রান্ত করছে: খসরু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: আওয়ামী লীগ মহান মুক্তিযুদ্ধকে মূলধন করে দেশ ও জাতিকে বিভ্রান্ত করেছে অভিযোগ করে নগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, স্বাধীনতা সংগ্রামকে আওয়ামী লীগ নিজেদের মূলধনে পরিণত করেছে।

মুক্তিযুদ্ধের প্রকৃত চিত্র দেশের মানুষের সামনে তুলে ধরার দাবি জানিয়ে তিনি বলেন, মুক্তিযুদ্ধ দেশের স¤পদ, কোন দলের নয়।



বৃহস্পতিবার বিকেলে বহদ্দারহাট কালুরঘাট বেতারকেন্দ্র সংলগ্ন শহীদ জিয়া স্মৃতিপার্কের সামনে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। মহান স্বাধীনতা দিবস উপলক্ষে চট্টগ্রাম মহানগর বিএনপি এ সমাবেশের আয়োজন করে।


মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস আওয়ামী লীগ জাতিকে জানতে দিচ্ছেনা অভিযোগ করে আমীর খসরু বলেন, ২৭ মার্চ বাংলাদেশের ইতিহাসের স্বাক্ষী হয়ে থাকবে। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়েই দায়িত্ব শেষ করেননি, সেই সাথে নিজেই রণাঙ্গনে ঝাঁপিয়ে পড়েছিলেন মুক্তি সংগ্রামে।

তিনি বলেন, জেড ফোর্সের অধিনায়ক হিসাবে তিনি রণাঙ্গনে যে বীরত্ব দেখিয়ে বাংলাদেশকে স্বাধীন করেছিলেন তা ইতিহাসে অম্লান হয়ে থাকবে।

মহানগর বিএনপির সহ সভাপতি আবু সুফিয়ানের সভাপতিত্বে সমাবেশে প্রধান বক্তার বক্তব্য রাখেন মহানগর বিএনপির সাধারণ স¤পাদক ডা. শাহাদাত হোসেন, বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহানগর বিএনপির সহ সভাপতি শামসুল আলম।

বিএনপি নেতা আনোয়ার হোসেন লিপুর পরিচালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে বিএনপি নেতা আবুল হাশেম বক্কর, কাজী বেলাল, কাউন্সিলর মনোয়ারা বেগম মনি, শেখ নুরুল্লাহ বাহার, মোর্শেদ কাদেরী, হারুন জামান, জাকারিয়া সেলিম, কাউন্সিলর মাহবুব আলম, মুক্তিযোদ্ধা সানোয়ার আলী সানু, মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন মৃধা প্রমুখ বক্তব্য রাখেন।

সমাবেশ শেষে মুক্তিযোদ্ধাদের মহানগর বিএনপির প থেকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়।

বাংলাদেশ সময়:২০৪০ঘণ্টা, মার্চ ২৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।