ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দুই পানি প্রক্রিয়াজাতকরণ প্রতিষ্ঠান সিলগালা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৪
দুই পানি প্রক্রিয়াজাতকরণ প্রতিষ্ঠান সিলগালা ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউট (বিএসটিআই) এর অনুমোদন ছাড়া অবৈধভাবে মান চিহ্ন ব্যবহার করে পানি প্রক্রিয়াজাত করায় নগরীতে দুইটি প্রতিষ্ঠান সিলগালা করে দিয়েছে ভ্রাম্যমান আদালত। একইসঙ্গে প্রতিষ্ঠান দু’টিকে ৫০ হাজার টাকা করে মোট এক লাখ টাকা আর্থিক জরিমানা করা হয়েছে।



প্রতিষ্ঠান দু’টি হলো পাহাড়তলী সিডিএ মার্কেট এলাকার ওয়েসিস ড্রিংকিং ওয়াটার এবং সাগরিকা বণিকপাড়ার মেসার্স তানহা এন্টারপ্রাইজ।

বৃহষ্পতিবার জেলা নির্বাহী ম্যাজিস্টেট আসিফ ইমতিয়াজের নেতৃত্বে বিএসটিআইয়ের এক অভিযানে প্রতিষ্ঠান দু’টির বিরুদ্ধে এ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়।


অভিযানে এছাড়াও অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে পানি প্রক্রিয়াজাত করায় আরেকটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা আর্থিক জরিমানা করা হয়েছে। প্রতিষ্ঠানটি হলো উত্তর হালিশহর মইন্যা পাড়া এলাকার ডিউ ড্রফ ড্রিংকিং ওয়াটার।

বিএসটিআইয়ের চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের উপ-পরিচালক শওকত ওসমান বাংলানিউজকে বলেন,‘ভেজাল বিরোধী অভিযানের অংশ হিসেবে এ অভিযান চালানো হয়েছে। এ ধরণের অভিযান অব্যাহত থাকবে। ’

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।